shono
Advertisement

‘মোঘলরা খলনায়ক হলে তাজমহল, লালকেল্লা ভেঙে দিন!’গেরুয়া শিবিরকে খোঁচা নাসিরুদ্দিনের

জি ফাইভের সিরিজে আকবরের চরিত্রে দেখা যাবে নাসিরুদ্দিন শাহকে।
Posted: 02:03 PM Feb 24, 2023Updated: 02:03 PM Feb 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদানিং ভারতের ইতিহাসকে ভুলভাবে ব্যাখা করা হচ্ছে। বহুদিন ধরেই একটা প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে, যে ভারতীয় ইতিহাসে মোঘলদের খলনায়ক হিসেবে দেখানো হচ্ছে। আর এখান থেকেই সমস্যার সম্মুখীন। হ্যাঁ, ঠিক এমনটাই মনে করেন বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে তিনি জানান, ‘মোঘলদের কাজকে অতিরঞ্জিত করার যেমন দরকার নেই, তেমনি তাঁদের ভিলেন সাজানোরও প্রয়োজন নেই!’

Advertisement

জি ফাইভের ওয়েব সিরিজ ‘তাজ ডিভাইডেড বাই ব্লাড’-এ আকবরের চরিত্রে দেখা গিয়েছে নাসিরুদ্দিন শাহকে। সেই সিরিজের প্রসঙ্গ উঠতেই নাসিরের মুখে উঠে এল মোঘলদের কথা। নাসিরুদ্দিন বলেন, ইদানিং অদ্ভুত এক প্রবণতা দেখা যাচ্ছে। বলা হচ্ছে মোঘলরা যা করছেন তা একেবারেই খারাপ। ইতিহাস একেবারেই ভুলভাবে ব্যাখা হচ্ছে। আমার মতে, যদি মোঘলদের সব খারাপই হয়, তাহলে তাজমহল ও লালকেল্লা গুড়িয়ে দেওয়া হোক। মোঘলদের অতিরঞ্জিত করারও দরকার নেই। খলনায়কও বানানোর প্রয়োজন নেই।

[আরও পড়ুন: রাগ কমল আলিয়ার, ফটোশিকারিদের সামনে ফের হাসিখুশি মেজাজে রণবীর ঘরনি ]

প্রসঙ্গত, কয়েকমাস আগে ‘কচ্ছ এক্সপ্রেসে’র প্রচার অনুষ্ঠানে নাসিরুদ্দিন শাহর স্ত্রী রত্না পাঠক বলেছিলেন, এই মুহূর্তে দেশে চলা ‘পাঠান’ ছবি ঘিরে বিতর্ক নিয়ে প্রশ্ন করায় রত্নার সাফ জবাব, , নাসিরুদ্দিনকে কোনও রকম মন্তব্য করতে দিই না। কে জানে কোন মন্তব্য থেকে কোন বিপদ চলে আসে। অশান্তি ভাল লাগে না। রত্নার দাবি, “হিংসার যে পরিমণ্ডল দেখতে পাচ্ছি, কেউ বাড়িতে এসে পাথর ছুঁড়ে মারতে পারে। কিছুই অসম্ভব নয়।” রত্না আরও বলেন, “এখনকার সময়ে এমনিতেই কাজ পাওয়া কঠিন হয়ে গিয়েছে। কারণ একাধিক। তবু সতর্ক থাকতে হবে। তাই বলে ভয় পেলেও চলবে না। আমার স্বামীকে সাবধানে থাকতে বলি সবসময়। চুপ করে থাকাই শ্রেয়।”

[আরও পড়ুন:  ২১ বছর বয়সি উঠতি মডেলের সঙ্গে হোটেলে রাত কাটালেন লিওনার্দো ডি ক্যাপ্রিও ! ভাইরাল ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement