shono
Advertisement

‘সমস্ত কিছুতেই উগ্র দেশপ্রেম জুড়ে দেওয়া হচ্ছে’, ফের বিস্ফোরক নাসিরুদ্দিন শাহ

নতুন ওয়েব সিরিজের প্রচার করতে গিয়ে এমন আরও মন্তব্য করেছেন অভিনেতা।
Posted: 07:21 PM Feb 26, 2023Updated: 07:21 PM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনের কথা বলতে ভালবাসেন নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah)। আর বলতে গিয়ে বিতর্কিত মন্তব্যও করে বসেন তিনি। তেমনই এক মন্তব্য সাম্প্রতিকালে করেছেন প্রবীণ অভিনেতা। এক সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি বলেছেন, “এখন সমস্ত কিছুতেই উগ্র দেশপ্রেম জুড়ে দেওয়া হচ্ছে।”

Advertisement

Zee5 ওয়েব প্ল্যাটফর্মের নতুন সিরিজ ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’-এ আকবরের চরিত্রে অভিনয় করছেন নাসিরুদ্দিন। তা নিয়ে সাক্ষাৎকার দিতে গিয়েই তিনি বলেন, “এখন সমস্ত কিছুর মধ্যে উগ্র দেশপ্রেম জুড়ে দেওয়া হচ্ছে। সাবান, দাঁতের মাজন, সবেতেই দেশভক্তি। আমার এই দেশপ্রেমের প্রয়োজন নেই। এতে কেউ যদি আমার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলেন, তুলতেই পারেন। আমি তাঁদের কৈফিয়ত দিতে যাব না।”

[আরও পড়ুন: অরিজিতের ছবিতে মন্তব্যের জের, কেকে প্রসঙ্গ তুলে রূপঙ্করকে করা হল তীব্র কটাক্ষ]

এই সাক্ষাৎকারে ধর্মীয় মেরুকরণ নিয়েও কথা বলেন নাসিরুদ্দিন শাহ। অভিনেতার কথায়, “আমার এমন বন্ধু আছে যাঁরা ভাবেন আমার ধর্মের কিছু মানুষের ভারতে থাকার অধিকার নেই। কিন্তু এঁরা আমার বন্ধু। তাঁরা রাজনৈতিক ক্ষমতাবান দলে থাকার জন্য এমনটা বলেই থাকেন।” বিদ্বেষ ছড়ানোর জন্য মিডিয়ায় একাংশকেও দায়ি করেছেন নাসিরুদ্দিন।

এর আগে ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’ সিরিজের প্রচার করতে গিয়েই নাসিরুদ্দিন বলেছিলেন, ইদানীং ভারতের ইতিহাসকে ভুলভাবে ব্যাখা করা হচ্ছে। বহুদিন ধরেই একটা প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে, যে ভারতীয় ইতিহাসে মোঘলদের খলনায়ক হিসেবে দেখানো হচ্ছে। আর এখান থেকেই সমস্যার সম্মুখীন। মোঘলদের কাজকে অতিরঞ্জিত করার যেমন দরকার নেই, তেমনি তাঁদের ভিলেন সাজানোরও প্রয়োজন নেই বলেই মনে করেন তিনি।

[আরও পড়ুন: ‘কারচুপি করে সিদ্ধার্থকে ‘বিগ বস’ জেতানো হয়েছিল’, বেফাঁস মন্তব্যে বিপাকে আসিম রিয়াজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement