shono
Advertisement

‘বিদায়ের জন্য আগাম শুভেচ্ছা রইল’, প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জের পালটা দিল বিজেপি

অন্যের অনুমানের ভিত্তিতে বিজেপি চলে না। কটাক্ষ অরবিন্দ মেননের।
Posted: 03:54 PM Dec 21, 2020Updated: 04:44 PM Dec 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমিত শাহের বঙ্গ সফরের পরই বিজেপিকে খোলা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তাঁর বার্তা, বাংলার নির্বাচনে দু’অঙ্ক পেরতেও হিমশিম খেতে হবে গেরুয়া শিবিরকে। এবার তাঁর সেই চ্যালেঞ্জের পালটা দিলেন বিজেপির সর্বভারতীয় সচিব অরবিন্দ মেনন।

Advertisement

তৃণমূল সরকারকে উৎখাতের শপথ নিয়ে দু’দিনের বঙ্গ সফর সেরে ফিরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। আর তারপর সোমবার সকালেই টুইটে বিজেপিকে চ্যালেঞ্জ জানান পিকে। লেখেন, একুশে বাংলার নির্বাচনে দু’অঙ্ক পেরতে যথেষ্ট কষ্ট করতে হবে বিজেপিকে। এরপরই বিশেষ দ্রষ্টব্য দিয়ে তিনি নিচে লেখেন, যদি এর চেয়ে ভাল ফল করতে পারে, তাহলে তিনি কাজ ছেড়ে দেবেন। তাঁর এই টুইটেরই এবার পালটা দিলেন অরবিন্দ মেনন। কটাক্ষের সুরে তিনি লেখেন, “অন্যের অনুমানের ভিত্তিতে বিজেপি চলে না। দল নিজেরাই তা তৈরি করে। অমিত শাহ (Amit Shah) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ঘোষণা করে দিয়েছেন দিদিকে আইসোলেশনে চলে যাবেন। আর বাংলায় ২০০টি আসন জিতবে বিজেপি।” নিচে পিকের বক্তব্য টেনেই খোঁচা দিয়ে বলেছেন, “আপনার বিদায়ের জন্য আগাম শুভেচ্ছা রইল।” প্রশান্ত কিশোরের হুঙ্কারকে যে বিজেপি বিন্দুমাত্রা বিচলিত নয়, সেটাই যেন স্পষ্ট বুঝিয়ে দিলেন মেনন।

[আরও পড়ুন: অমিত শাহের পালটা, আগামী ২৯ ডিসেম্বর বোলপুরে রোড শো মমতার]

উল্লেখ্য, তৃণমূলের (TMC) ভোটকুশলী প্রশান্ত কিশোরকে (PK) নিয়ে দলের অন্দরে অসন্তোষ বেড়েই চলেছে। তাঁর সঙ্গে কর্পোরেট ধাঁচে রাজনীতির কাজ করতে নারাজ পার্টির অভিজ্ঞ নেতারা। এ নিয়ে নানাজন ইতিমধ্যে আপত্তিও জানিয়েছেন। এমনকী তথাকথিত ‘বিক্ষুব্ধ’ নেতা, মন্ত্রীরা দলীয় নেতৃত্বের সঙ্গে আলোচনায় পিকে’র উপস্থিতি মানতে চান না। রাজনৈতিক মহলের একাংশের দৃঢ় ধারণা, শুভেন্দু অধিকারীর দলত্যাগের নেপথ্য নায়ক নাকি এই প্রশান্ত কিশোরই। আর ঠিক এমন পরিস্থিতিতেই গেরুয়া শিবির একুশে বাংলার ক্ষমতা দখলে ঝাঁপিয়ে পড়ছে। বিজেপিতে যোগদানের হিড়িক বাড়ছে তৃণমূল-সহ অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের। সবদিক দেখেই বিজেপিকে খোলা চ্যালেঞ্জ জানান পিকে। কিন্তু তাঁকে পালটা দিতে ছাড়ল না পদ্মশিবিরও।

[আরও পড়ুন: ‘দলীয় নেতৃত্ব ডেকেছিল, তাই এসেছিলাম’, পার্থ-রাজীব বৈঠকের পরও ধোঁয়াশা অব্যাহত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement