shono
Advertisement

ইসলামিক স্টেটের দেওয়াল লিখনে মহেন্দ্র সিং ধোনির নাম, জারি হাই অ্যালার্ট

নবি মুম্বইয়ে চরম সতর্কতা জারি করা হয়েছে। The post ইসলামিক স্টেটের দেওয়াল লিখনে মহেন্দ্র সিং ধোনির নাম, জারি হাই অ্যালার্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 09:47 AM Jun 05, 2019Updated: 09:47 AM Jun 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলামিক স্টেটের সমর্থনে দেওয়াল লিখনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল নবি মুম্বইয়ে। মঙ্গলবার স্থানীয় বাসিন্দাদের মারফত খবর যায় পুলিশের কাছে। পুলিশ তা পাঠোদ্ধার করে এলাকায় নজরদারি শুরু করে। তারপরই গোটা রাজ্যে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: জঙ্গিদমন অভিযানের বিরোধিতা, গণইস্তফা শ্রীলঙ্কার মুসলিম মন্ত্রীদের]  

নবি মুম্বইয়ের পুলিশ কমিশনার সঞ্জয় কুমার জানিয়েছেন, শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে নবি মুম্বইয়ে চরম সতর্কতা জারি করা হয়েছে। উরান এলাকার কোপতে ব্রিজের পিলারে ইসলামিক স্টেটের সমর্থনে বার্তা লেখা হয়েছে কালো কালিতে। রকেট, বন্দুকের ছবি এঁকে ইসলামিক স্টেট জিন্দাবাদ লেখা হয়েছে। এছাড়া আইএস প্রধান আবু বকর আল বাগদাদির নামের পাশে মহেন্দ্র সিং ধোনি, অরবিন্দ কেজরিওয়ালের নামও রয়েছে। পুলিশ বলেছে, সেলিব্রিটিদের নাম সংকেত হিসাবে ব্যবহার করা হয়েছে। তাতে লেখা হয়েছে কখন কীভাবে কবে ভারতের বিভিন্ন জনবহুল স্থান, সৌধ, বিল্ডিংয়ে হামলা চালানো হবে। কখন কে এসব লিখেছে তার সাক্ষ্যপ্রমাণ জোগাড় করতে সিসিটিভি ফুটেজ ও প্রত্যক্ষদর্শীদের বিবরণ সংগ্রহ করা হয়েছে।

শ্রীলঙ্কায় ঘটা ধারাবাহিক বিস্ফোরণের পর থেকেই ভারতেও আরও সতর্ক হয়েছে গোয়েন্দা সংস্থাগুলি। জনবহুল এলাকা তথা ধর্মীয় স্থানগুলিকে নিশানা করতে পারে জঙ্গিরা বলে সতর্ক বার্তাও জারি করা হয়। এহেন পরিস্থিতিতে নবি মুম্বইয়ে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠীটির সমর্থনে দেওয়াল লিখন প্রকাশ্যে আসায় চাঞ্চল্য ছড়িয়েছে। কয়েকদিন গত মাসেই কাশ্মীরে খতম করা হয় জাকির মুসাকে। উপত্যকায় একমাত্র আইএস জঙ্গি ছিল মুসা। পাশাপাশি, সদ্য প্রকাশিত এক রিপোর্টের মতে মার্কিন হানায় নিহত ইসলামিক স্টেটের কেরল শাখার প্রধান রশিদ আবদুল্লাহ৷ আফগানিস্তানে আমেরিকার বোমারু বিমানের হামলায় ওই জঙ্গি ছাড়াও নিকেশ হয়েছে আরও পাঁচ ভারতীয় জেহাদি৷ সব মিলিয়ে এদেশেও এবার উপস্থিতি বৃদ্ধি করছে জঙ্গি সংগঠনটি৷

[আরও পড়ুন: ব্রেক্সিট ডামাডোলের মধ্যেই লন্ডনে ট্রাম্প, তোপ দাগলেন মেয়রের বিরুদ্ধে]

The post ইসলামিক স্টেটের দেওয়াল লিখনে মহেন্দ্র সিং ধোনির নাম, জারি হাই অ্যালার্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement