shono
Advertisement

বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, মোকাবিলায় ডাকা হল নৌসেনা

পরিস্থিতি উন্নতির এখনই কোনও সম্ভাবনা নেই। The post বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, মোকাবিলায় ডাকা হল নৌসেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:06 PM Jul 10, 2018Updated: 04:36 PM Jul 10, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টির ফলে ক্রমাগত মুম্বইয়ের পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। শহরের অবস্থা এতটাই খারাপ যে বিপর্যয়ের মোকাবিলা করতে ডাকা হয়েছে নৌসেনা। তার উপর আগামী ২৪ ঘণ্টায় প্রবল বর্ষণের সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আগামী এক সপ্তাহে পরিস্থিতি একইরকম থাকবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Advertisement

বৃহন্মুম্বই নগরপালিকার বিপর্যয় মোকাবিলা দপ্তর জানিয়েছে, কোনও সাইক্লোনের সতর্কবার্তা জারি হয়নি। তবে প্রবল বর্ষণের সতর্কবার্তা রয়েছে। বৃষ্টির ফলে মুম্বইয়ের ভাসি ও ভিরারের মধ্যে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সারারাত বৃষ্টিতে এলাকার রেললাইন জলের তলায় চলে গিয়েছে। তবে চার্চগেট ও ভাসির মধ্যে ট্রেন চলাচল করছে। কিন্তু তা অনেক দেরিতে। শুধু চার্চগেট ও বোরিভলির মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে রেল পরিষেবার পাশাপাশি উড়ান পরিষেবাও ব্যাহত হয়েছে মুম্বইয়ে৷

[ রাজধানীতে ফের ইভটিজিং, পিছু ধাওয়া করে মহিলা সাংবাদিককে কটূক্তি দুষ্কৃতীদের ]

গত ২৪ ঘণ্টায় মু্ম্বইয়ের শহর এলাকায় ১৬৫.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শহরতলি এলাকায় ১৮৪.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ভাসাই এলাকায় প্রায় ৩০০ মানুষ ঘরবন্দি রয়েছেন বলে জানা গিয়েছে। ওয়াডালা, বাইকুল্লা, গ্রেটার মুম্বই, থানে- সমস্ত এলাকায় জল জমে গিয়েছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস জানিয়েছেন, বৃষ্টির ফলে শহরের সর্বত্র পরিস্থিতি খারাপ হচ্ছে।  বিপর্যয় মোকাবিলা দপ্তর ও ভারতীয় নৌসেনাকে সতর্ক করা হয়েছে। অতিরিক্ত বৃষ্টির ফলে ওয়েস্টার্ন এক্সপ্রেস হাইওয়ে, ইস্টার্ন এক্সপ্রেস হাইওয়ে ও ইস্টার্ন ফ্রিওয়েতে ট্রাফিক আটকে রয়েছে। মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে নির্দেশ দিয়েছেন, থানে ও পালঘর জেলার সমস্ত স্কুল যেন বন্ধ রাখা হয়।

[ জমি নিয়ে বিবাদ, গৃহবধূকে গাছে বেঁধে বেধড়ক মারধর পরিজনদের ]

অতিরিক্ত বৃষ্টি ও একাধিক জায়গায় যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে ডাব্বাওয়ালারা তাঁদের কাজ বন্ধ রেখেছেন। মুম্বই ডাব্বাওয়ালা অ্যাসোসিয়েশনের মুখপাত্র সুভাষ তালেকর বলেছেন, তাঁরা আজ প্রতিটি বাড়ি থেকে টিফিন নিয়ে আসতে পারেননি। হাঁটু জলে সাইকাল চালানোয় অসুবিধা হচ্ছে কর্মীদের। তাই পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

The post বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, মোকাবিলায় ডাকা হল নৌসেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement