shono
Advertisement

ভিক্টোরিয়া হাউসের সামনে সভা ‘নয়’, হাই কোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা নওশাদদের

রাস্তা আটকে কোনও কর্মসূচি করা যাবে না বলেই জানাল আদালত।
Posted: 02:30 PM Jan 19, 2024Updated: 04:32 PM Jan 19, 2024

গোবিন্দ রায়: কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা আইএসএফের। ভিক্টোরিয়া হাউসের সামনে করা যাবে না সভা। শুক্রবার সিঙ্গল বেঞ্চের নির্দেশ খারিজ করে একথা জানাল ডিভিশন বেঞ্চ।

Advertisement

আগামী ২১ জানুয়ারি আইএসএফের (ISF) প্রতিষ্ঠা দিবস। সেই উপলক্ষে ওইদিন তারা সভা করতে চান ধর্মতলায়, ভিক্টোরিয়া হাউসের সামনে। অর্থাৎ যেখানে তৃণমূলের (TMC) শহিদ দিবসের সভা হয়, সেই জায়গাতেই সভা করতে চায় নওশাদ সিদ্দিকির দল। তাতে পুলিশের অনুমতি মেলেনি। তাই নওশাদের দল কলকাতা হাই কোর্টের (Calcutta HC) দ্বারস্থ হয়। সিঙ্গল বেঞ্চ নওশাদ সিদ্দিকির দলকে সভার অনুমতি দেয়। পালটা ডিভিশন বেঞ্চে যায় রাজ্য।

[আরও পড়ুন: ‘যৌনসুখ ঈশ্বরের উপহার’, ভ্যাটিকানে বললেন পোপ ফ্রান্সিস]

শুক্রবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হয়। আদালত জানিয়েছে, রাস্তা আটকে সভা করতে পারবে না আইএসএফ। তারা কোনও ইন্ডোর স্টেডিয়ামে সভা করতে পারবে। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম বা ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে সভা করা যাবে। তবে অবশ্যই রাজ্যের সঙ্গে আলোচনা করে আইএসএফ কর্মসূচি করতে পারবে।

এদিনের শুনানিতে আইএসএফের আইনজীবীকে প্রধান বিচারপতির বেঞ্চের মন্তব্য, ‘‘আপনার মক্কেল জামিনে রয়েছেন। ওই নেতার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তার পরেও এ বছর সভায় কিছু হবে না, আদালত তা বিশ্বাস করে না। একটি রাজনৈতিক দলের প্রতিষ্ঠা দিবস খুবই গুরুত্বপূর্ণ। তা আমরা জানি। কিন্তু অন্যত্র কর্মসূচি করুন। রাস্তা বন্ধ করে কর্মসূচি নয়। সভার কারণে অ্যাম্বুল্যান্সে আটকে থেকে কোনও রোগীর মৃত্যু হলে তার জন্য আপনারা দায়ী থাকবেন।’’ স্বাভাবিকভাবেই আদালতের নির্দেশে অস্বস্তিতে আইএসএফ।

[আরও পড়ুন: মাওবাদীদের নয়া বঙ্গ ব্রিগেডে কারা? রাজ্য পুলিশের হাতে চার নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement