shono
Advertisement

কাশ্মীরের রাজপথে সেনা কনভয় আটকে প্রতিবাদ ওমর আবদুল্লার

মোদি বিরোধী স্লোগান দেয় প্রতিবাদকারীরা। The post কাশ্মীরের রাজপথে সেনা কনভয় আটকে প্রতিবাদ ওমর আবদুল্লার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:19 PM Apr 10, 2019Updated: 05:19 PM Apr 10, 2019

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরে সেনা কনভয় আটকে প্রতিবাদ জানালেন ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা। জম্মু ও কাশ্মীরের রাজপথে সমর্থকদের নিয়ে ধরনায় বসেন তিনি। সরকার হাইওয়েগুলিতে সাধারণ মানুষের যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। এর প্রতিবাদেই নওগাঁওয়ের হাইওয়েতে সেনার কনভয় আটকে প্রতিবাদ জানান জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Advertisement

ধরনায় ন্যাশনাল কনফারেন্সের কর্মীরা প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ জানায়। মোদি বিরোধী স্লোগান দিচ্ছিল তারা। বুধবার ধরনা মঞ্চ থেকে ওমর আবদুল্লা জানান, মোদি সরকার যেভাবে হাইওয়েগুলিকে ব্যবহার করতে চাইছে, তা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। ধরনা মঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারের উদ্দেশে এই বার্তাই দেন ন্যাশনাল কনফারেন্স নেতা।

[ আরও পড়ুন: জঙ্গিদের অর্থসাহায্য, বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে গ্রেপ্তার করল এনআইএ ]

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর সিআরপিএফের ৭৮টি গাড়ির কনভয়কে টার্গেট করে জইশ। কনভয়ে ছিলেন কমপক্ষ ২৫০০ জন জওয়ান৷ আচমকাই ২০০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ওই কনভয়ে ঢুকে পড়ে৷ ধাক্কা মারে জওয়ানদের বাসে৷ সঙ্গে সঙ্গে তীব্র বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায় বলে দাবি জম্মু-কাশ্মীর পুলিশের। আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদের ভিডিও প্রকাশ করে ঘটনার দায় স্বীকার করে জইশ-ই-মহম্মদ৷ প্রায় ৭০ জনেরও বেশি জইশ জঙ্গি সেনা কনভয়ে হামলা চালিয়েছিল। তারপর থেকে একপ্রকার স্তব্ধ হয়ে যায় পুলওয়ামা।

পুলওয়ামার এই হামলার পর পাকিস্তানে এয়ারস্ট্রাইক চালায় ভারতীয় বায়ুসেনা। একপ্রকার যুদ্ধ পরিস্থিতিই তৈরি হয় দুই দেশের মধ্যে। আতঙ্ক কাটিয়ে হামলার প্রায় দিন পনেরো পর ফের ছন্দে ফেরে পুলওয়ামা। ৩ মার্চ থেকে চালু হয় সড়ক। কিন্তু সাধারণ নাগরিকের জন্য এখনও স্বাভাবিক হয়নি ওই রাজপথ। তবে চিকিৎসা পরিষেবা, আইনজীবী, চিকিৎসক, সরকারি কর্মী, স্কুলবাস ও কৃষকদের ছাড় দেওয়া হয়েছিল। কিন্তু তাতে সাধারণ মানুষের যে খুব একটা সুবিধা হয়েছে, তা নয়। তাদের মতে রবিবার ও বুধবার সড়ক বন্ধ থাকায় তাদের বাজার যেতে ও অন্যান্য কাজ করতে খুব অসুবিধা হচ্ছে। এই দাবি নিয়েই আজ, বুধবার ধরনায় বসেন ওমর আবদুল্লা।

[ আরও পড়ুন: আমেঠি থেকে মনোনয়ন জমা রাহুলের, সঙ্গী প্রিয়াঙ্কার দুই সন্তান-সহ গোটা পরিবার ]

The post কাশ্মীরের রাজপথে সেনা কনভয় আটকে প্রতিবাদ ওমর আবদুল্লার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement