shono
Advertisement

‘আলিয়ার ক্ষেত্রে নেপোটিজম শব্দটা খাটে না, খুব ট্যালেন্টেড’, প্রশংসায় পঞ্চমুখ চূর্ণী

পর্দার মেয়ে 'রানি'কে নিয়ে চূর্ণী গঙ্গোপাধ্যায়ের গলায় উচ্ছ্বাস।
Posted: 12:24 PM Jul 20, 2023Updated: 12:24 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান সময়টা দারুণ যাচ্ছে আলিয়া ভাটের। বলিউডের পাশাপাশি হলিউডেও কাজ করছেন ‘কাপুর-বধূ’। উপরন্তু একের পর এক বিগ বাজেট সিনেমা এখন তাঁর ঝুলিতে। বলিউডের ‘গাঙ্গুবাঈ’কে এবার দেখা যাবে করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’ ছবিতে। যেখানে বঙ্গললনার চরিত্রে অভিনয় করেছেন তিনি। আর তাঁর মায়ের ভূমিকায় দেখা যাবে টলিপাড়ার জাঁদরেল অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়কে। এবার পর্দার মেয়ের হয়ে নিন্দুকদের কড়া জবাব দিলেন চূর্ণী।

Advertisement

আলিয়া ভাটের প্রশংসায় পঞ্চমুখ অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে চূর্ণী গঙ্গোপাধ্যায় জানান, “নেপোটিজম বিষয়টা আলিয়ার ক্ষেত্রে খাটে না। ও ভীষণই ট্যালেন্টেড। বারবার একাধিক ছবিতে নিজেকে অভিনেত্রী হিসেবে প্রমাণও করেছে।”

প্রসঙ্গত, ২০১২ সালে করণ জোহরের হাত ধরেই বলিউডে পাড়ি দেন আলিয়া ভাট। তাঁর প্রযোজিত ‘স্টুডেুন্ট অফ দ্য ইয়ার’-এ ভাটকন্যাকে মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল। তবে প্রথম কাজ দেখে অনেকেই অবশ্য নাক সিঁটকে বলেছিলেন, ‘নেপো-কিড’। কিন্তু দ্বিতীয় ছবি ‘হাইওয়েতে’ অভিনেত্রী হিসেবে নিজের জাত বুঝিয়ে দেন তিনি। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি। ‘টু স্টেটস’, ‘উড়তা পাঞ্জাব’, ‘ডিয়ার জিন্দেগি’, ‘রাজি’, ‘গাঙ্গুবাঈ’ একাধিক ছবিতে আলিয়া ভাটের পারফরম্যান্স রীতিমতো তাক লাগিয়ে দেয়। গর্ভাবস্থায় হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’-এর শুটিংও করেন। অভিনয়ের জন্য একাধিকবার ছক ভেঙেছেন তিনি। তবে নিন্দুকদের কাছে তাঁর ‘নেপো-কিড’ তকমা এখনও ঘোচেনি! কঙ্গনা রানাউতই যেমন সময়-সুযোগ পেলে আলিয়াকে কটাক্ষ করতে ছাড়েন না। এবার সেই প্রেক্ষিতেই মুখ খুললেন চূর্ণী গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন: হেমন্তর গানে ‘জওয়ান’ শাহরুখের নাচ, কোরিওগ্রাফার কে? বলতে পারলেই দশে দশ!]

উল্লেখ্য, করণ জোহর পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’ ছবিতে আলিয়া ভাটের মায়ের চরিত্রে অভিনয় করেছেন চূর্ণী। এবার পর্দার মেয়ে ‘রানি’কে নিয়ে তাঁর গলায় শোনা গেল দারুণ উচ্ছ্বাস। চূর্ণী বললেন, “আলিয়া ট্যালেন্টেড অভিনেতাদের মধ্যে অন্যতম। মানুষ নেপোটিজম নিয়ে কটাক্ষ করে। তবে এখানে অনেক কথা বলার আছে। আমার মনে হয়, নেপোটিজম কথাটা তখনই খাটে যখন কোনও তারকাসন্তান ট্যালেন্টেড কিংবা যথাযথ দক্ষ না হওয়া সত্ত্বেও কাজ করার সুযোগ পায়। তবে আলিয়ার ক্ষেত্রে সেটা নয়। ও একটার পর একটা ছবিতে নিজেকে প্রমাণ করে দিয়েছে। যখন যে চরিত্রে অভিনয় করে, অনায়াসে সেই চরিত্রের ভিতর ঢুকে যেতে পারে। সেই চরিত্রকে জীবন্ত করে তোলে। এই ছবির ক্ষেত্রেও সেটাই করেছে। আমরা সকলেই ইম্প্রোভাইজ করার সুযোগ পেয়েছি এই ছবিতে, সেখানে অনেক ভাবনা আলিয়ার দিক থেকেও এসেছে।”

[আরও পড়ুন: ‘সস্তার ফটোশপ’! তুমুল ট্রোলড প্রভাসের ‘প্রজেক্ট কে’ লুক, ‘আদিপুরুষ’ বিতর্কই কাল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement