shono
Advertisement

ব্যাংক লকারের নয়া নিয়ম নিয়ে বিভ্রান্তি, অসন্তোষ গ্রাহকদের মধ্যে

কী সংশয় নয়া গাইডলাইন নিয়ে?
Posted: 08:27 PM Jun 30, 2023Updated: 08:28 PM Jun 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাংকে লকার (Bank locker) রয়েছে? জানেন কি RBI এনেছে এই সংক্রান্ত নয়া গাইডলাইন? আর সেই গাইডলাইন অনুসারে, ৩০ জুনের মধ্যে ৫০% গ্রাহককে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে। একই ভাবে ৩০ সেপ্টেম্বরের মধ্যে ৭৫ শতাংশ এবং বছরশেষে অর্থাৎ ৩১ ডিসেম্বরের মধ্যে ১০০ শতাংশ গ্রাহককেই করতে হবে স্বাক্ষর। কিন্তু সামঞ্জস্যের অভাবে কেবল বিভিন্ন ব্যাংকই নয়, একই ব্যাংকের বিভিন্ন শাখার মধ্যেই নাকি সংশয় তৈরি হচ্ছে গাইডলাইনের নির্দেশ নিয়ে।

Advertisement

ফলে গ্রাহক থেকে ব্যাংক কর্মী সকলেই পড়েছেন আতান্তরে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা যাচ্ছে। পরিস্থিতি যা গ্রাহকরা ব্যাংকের নির্দেশ পেয়ে গাইডলাইন স্বাক্ষর করতে গেলে দেখা গিয়েছে বহু শাখার কর্মীরাই কার্যত অপ্রস্তুত হয়ে পড়েছেন। স্বাভাবিক ভাবেই বহু গ্রাহকদের কার্যত বিরক্তি প্রকাশ করতে দেখা গিয়েছে এই বিষয়ে।

[আরও পড়ুন: দিল্লিতে বাঙালি খাবারে মজেছেন মার্কিন রাষ্ট্রদূত, ইচ্ছা কলকাতায় ইস্ট-মোহন ডার্বি দেখারও]

অভিযোগ, কোনও কোনও বেসরকারি ব্যাংক যেখানে ১০০ টাকার স্ট্যাম্প ডিউটির কথা বলেছে, সেখানে কোনও কোনও ব্যাংক ৫০০ টাকার স্ট্যাম্প পেপার চাইছে। বলে সৃষ্টি হয়েছে বিভ্রান্তি। সব মিলিয়ে ব্যাংকের নয়া লকারের নিয়ম নিয়ে তৈরি হয়েছে বিপুল সংশয়।

[আরও পড়ুন: জনতার বাধা, ছেঁড়া হল ইস্তফাপত্র! দিনভর ‘নাটক’ শেষে ইস্তফার সিদ্ধান্ত প্রত্যাহার বিরেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement