shono
Advertisement

নতুন রাজ্যপাল আমাদের লোক, প্রকাশ্যেই ঘোষণা বিজেপি রাজ্য সভাপতির

দেখুন সেই ভিডিও। The post নতুন রাজ্যপাল আমাদের লোক, প্রকাশ্যেই ঘোষণা বিজেপি রাজ্য সভাপতির appeared first on Sangbad Pratidin.
Posted: 04:11 PM Aug 30, 2018Updated: 04:41 PM Aug 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি-পিডিপি সরকারের পতনের পর থেকেই জম্মু-কাশ্মীরে চলছে রাজ্যপালের শাসন। প্রাক্তন রাজ্যপাল এনএন ভোরার সঙ্গে কেন্দ্রের মতের মিল হচ্ছিল না। তাই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর পরিবর্তে বিজেপির ঘনিষ্ঠ তথা একসময়ের গেরুয়া শিবিরের দাপুটে নেতা সত্যপাল মালিককে ভূস্বর্গের রাজ্যপাল নিয়োগ করেছেন কেন্দ্র। নতুন রাজ্যপাল বিজেপির অনুগত, এতদিন এ অভিযোগ করছিলেন বিরোধীরা। এবার প্রকাশ্যে তা স্বীকার করে নিলেন জম্মু-কাশ্মীর বিজেপির রাজ্য সভাপতি রবীন্দ্র রায়না। বলা ভাল, তাঁর একটি বেফাঁস মন্তব্য এই স্বীকারোক্তিরই শামিল।

Advertisement

[গোটা দেশের মেধা আপনার চেয়ে বেশি, রাফালে ইস্যুতে রাহুলকে কটাক্ষ অমিতের]

সম্প্রতি জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরের বিজেপি সদর দপ্তরের একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, দলের রাজ্য সভাপতি তথা বিধায়ক রবীন্দ্র রায়না দলীয় কর্মীদের বলছেন, “ আব জো নয়া গভর্নর আয়া হ্যায়, ও হামারা বান্দা হ্যায়”, এর বাংলা তর্জমা করলে দাঁড়ায় এবার যে নতুন রাজ্যপাল এসেছেন তিনি আমাদের লোক। ওই একই ভিডিওতে রায়না বলেন, আগের রাজ্যপাল এনএন ভোরাকে সরিয়ে দেওয়া হয়েছিল কারণ তিনি নিজের মত অনুসারে কাজ করছিলেন, আমাদের কথা শুনছিলেন না। রায়নার এই বেফাঁস মন্তব্য ভাইরাল হওয়ার পরই সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। উল্লেখ্য এনএন ভোরা ইউপিএ আমলেই কাশ্মীরের রাজ্যপাল নিযুক্ত হয়েছিলেন। ক্ষমতায় আসার পর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও ভোরাকে পদে বহাল রাখার সিদ্ধান্ত নেয় বিজেপি। কিন্তু রাজ্য সরকারের পতনের পরই ফের ভোলবদল করে গেরুয়া শিবির। গত ২১ আগস্ট ভোরাকে সরিয়ে সত্যপাল মালিককে রাজ্যপাল নিয়োগ করা হয়।

[সর্বনাশ! মাসের শুরুতেই টানা চারদিন বন্ধ থাকবে ব্যাংক!]

শুধু জম্মু-কাশ্মীর নয়, যে যে রাজ্যে বিরোধী সরকার আছে সেই সব রাজ্যেই রাজ্যপালের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে। সম্প্রতি গোয়া, মণিপুর, কর্ণাটকে সরকার গঠনের সময় সেই অভিযোগ আরও জোরালো হয়েছিল। এই ভিডিও সামনে আসার পর আবার একই অভিযোগ তুলতে শুরু করেছে বিরোধীরা।

The post নতুন রাজ্যপাল আমাদের লোক, প্রকাশ্যেই ঘোষণা বিজেপি রাজ্য সভাপতির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement