shono
Advertisement

Breaking News

Sensex

বৃহস্পতিতে লক্ষ্মীর কৃপা শেয়ার বাজারে, ২৫ হাজারে উঠে ইতিহাস নিফটির

৮২ হাজার পার সেনসেক্সের।
Published By: Kishore GhoshPosted: 11:50 AM Aug 01, 2024Updated: 11:57 AM Aug 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারে লক্ষ্মীর কৃপা শেয়ার বাজারে। ২৫ হাজারে উঠে ইতিহাস তৈরি করল নিফটি (Nifty)। অন্যদিকে ৮২ হাজারের গণ্ডি পার করল সেনসেক্স (Sensex)। বিশেষজ্ঞদের দাবি, আমেরিকার কেন্দ্রীয় ব্যাঙ্কে ইতিবাচক প্রভাবে রকেট গতিতে ছুটছে দেশের স্টকের গ্রাফ।

Advertisement

এদিন লেনদেন শুরুর এক ঘণ্টা মধ্যেই প্রায় ৩০০ পয়েন্ট বেড়ে যায় সেনসেক্স। এর ফলে ৮২ হাজারের গণ্ডি পার করে বম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক। অন্যদিকে লেনদেনের প্রথম ঘণ্টায় সেনসেক্স সর্বোচ্চ ৮২ হাজার ১২৯.৪৯ পয়েন্ট ছোঁয়। এর পর অবশ্য ফের সেনসেক্স কিছুটা কমে ৮২ হাজারের নিচে নেমে আসে। উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৯টা বেজে ২১ মিনিট নাগাদ ৩৩৪.৮৩ পয়েন্ট বেড়ে ৮২,০৭৬.১৭-তে পৌঁছয় বম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক। ওই সময় ১০৪.৭০ পয়েন্ট ঊর্ধ্বমুখী ছিল নিফটির গ্রাফ। যা দাঁড়িয়েছিল ২৫,০৫৫.৮৫ পয়েন্টে। সব মিলিয়ে মাস পয়লায় শেয়ার লগ্নিকারীদের জন্য নেহাতই ভালো দিন।

 

[আরও পড়ুন: ‘সংসদে একবারও ভুমিধসের কথা বলেননি কেন?’, ওয়ানড় কাণ্ডে রাহুলকে নিশানা বিজেপির]

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক প্রথমবারের জন্য ২৫ হাজার ছুঁয়ে ফেলায় একলাফে অনেকটা বেড়ে যায় মারুতি সুজুকি, কোল ইন্ডিয়া, হিন্দালকো, জেএসডব্লু স্টিল ও পাওয়ার গ্রিডের মতো সংস্থার শেয়ার দর। তবে স্টকের গ্রাফ নিম্নমুখী হয় মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, বিপিসিএল, ইনফোসিস, আল্ট্রাটেক সিমেন্ট, হিরো মোটোকর্প, সান ফার্মা ও আইশার মোটর্স কোম্পানির।

 

[আরও পড়ুন: ওয়ানড় কাণ্ডে তুঙ্গে রাজনীতি, ‘দায় ঠেলার চেষ্টা করবেন না’, শাহকে পালটা বিজয়নের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এদিন লেনদেন শুরুর এক ঘণ্টা পার হতে না হতে প্রায় ৩০০ পয়েন্ট বেড়ে যায় সেনসেক্স।
  • লেনদেনের প্রথম ঘণ্টায় সেনসেক্স সর্বোচ্চ ৮২ হাজার ১২৯.৪৯ পয়েন্ট ছোঁয়।
Advertisement