shono
Advertisement

নাইজেরীয় প্রেমিকের পাল্লায় পড়ে ৯ লক্ষ খোয়ালেন বাগুইআটির বধূ

পশ্চিম দিল্লি থেকে পুলিশের জালে ধরা পড়ল জালিয়াত। The post নাইজেরীয় প্রেমিকের পাল্লায় পড়ে ৯ লক্ষ খোয়ালেন বাগুইআটির বধূ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:47 PM Aug 30, 2019Updated: 03:47 PM Aug 30, 2019

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: বাগুইআটির গৃহবধূর সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব হয়েছিল এক নাইজেরীয়র। ফেসবুকের বন্ধুত্ব ঘনিষ্ঠতার পর্যায়ে পৌঁছে যায়। প্রায় প্রতিদিনই মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে চলত কথা। বাগুইআটির বধূর বিশ্বাস অর্জন করে ফেলেছিল ২৪ বছরের বিদেশি যুবক। ঘনিষ্ঠতার সুযোগ নিয়ে টোপ দিতে থাকে সে। বান্ধবীকে উপহার পাঠানোর আশ্বাস দেয়। খুব আশ্বস্ত হয়েছিলেন বধূ। গত মার্চেই দামি উপহার পাঠানোর কথা বলে যুবক।

Advertisement

[আরও পড়ুন: বাঙালি তন্বীরা বহুগামী! নারীবিরোধী পোস্টে বিপাকে যুবক]

কিন্তু আচমকা একটি ফোন আসে বধূর মোবাইলে। বন্ধুর দামি উপহারের শুল্ক বাবদ প্রায় ৯ লক্ষ ২৬ হাজার টাকা মেটাতে হবে তাঁকে। ‘বন্ধু’র প্রতি সরল বিশ্বাসে টাকা দিয়েও দেন মহিলা। কিন্তু এরপরেই টনক নড়ে। ফেসবুকের প্রোফাইলই যে বন্ধ করে দিয়েছে বিদেশি। যে ফোন থেকে টাকা পাঠানোর কথা বলা হয়েছিল, অস্তিত্ব নেই সেই মোবাইলেরও। বুঝতে পারেন, প্রতারিত হয়েছেন। এবার বিধাননগর সাইবার থানায় অভিযোগ দায়ের করেন তিনি। জুলাই মাসের আট তারিখে সাইবার থানা তদন্ত শুরু করে।

[আরও পড়ুন: যুবকের নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়ানোর হুমকি, গ্রেপ্তার পুরুষ সঙ্গী]

তদন্তে পশ্চিম দিল্লি থেকে পুলিশের জালে গতকাল ধরা পড়ে ২৪ বছরের নাইজেরীয় সেমিলি ডেভিড ওকেক। সে আদতে নাইজেরিয়ার আগুজার বাসিন্দা। দিল্লিতে পড়তে এসেছে। কিন্তু প্রতারণার চক্রে যুক্ত আরও দু’জনের সঙ্গে। তদন্তে সাইবার থানার পুলিশের বড় ‘সোর্স’ হয়ে যায় মাস দুয়েক আগে ধরা পড়া এক নাইজেরীয় ও ইম্ফলের এক বাসিন্দা। মাস দুয়েক আগে একটি প্রতারণা মামলায় ২৮ বছরের মামেলি লাংখাম নামে এক নাইজেরীয়কে গ্রেফতার করা হয়। দিল্লির তিলক নগরে ‘লিভ ইন’ সম্পর্কে থাকত সে। জালিয়াতিতে মামেলির ইন্টারনেট ব্যবহার করা হত। এছাড়াও মণিপুরের ইম্ফলের স্থায়ী বাসিন্দা ম্যারি কিমাং উইজোনামির ব্যাংক অ্যাকাউন্টেই আসত টাকা।

The post নাইজেরীয় প্রেমিকের পাল্লায় পড়ে ৯ লক্ষ খোয়ালেন বাগুইআটির বধূ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার