shono
Advertisement

সুপ্রিম কোর্টে ক্লিনচিট পেলেন না সিবিআই প্রধান অলোক ভার্মা           

২০ নভেম্বর হবে পরবর্তী শুনানি।  The post সুপ্রিম কোর্টে ক্লিনচিট পেলেন না সিবিআই প্রধান অলোক ভার্মা            appeared first on Sangbad Pratidin.
Posted: 01:35 PM Nov 16, 2018Updated: 01:35 PM Nov 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই বনাম সিবিআই মামলায় আপাতত ক্লিনচিট পেলেন না অলোক ভার্মা। তবে সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন (সিভিসি)-এর তদন্ত রিপোর্ট তিনি হাতে পাবেন। শুক্রবার শুনানি শেষে এমনটাই জানিয়েছে সুপ্রিম কোর্ট। 

Advertisement

[জেহাদি নিশানায় আরএসএস শাখা, উত্তর ভারতে সক্রিয় জঙ্গি মুসা]

সিবিআই ডিরেক্টর অলোক ভার্মার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেন তাঁর অধঃস্তন তথা সংস্থাটির ডেপুটি ডিরেক্টর রাকেশ আস্থানা। পালটা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ভার্মা। এদিন ওই মামলারই শুনানি ছিল। এদিন সিভিসি রিপোর্টের ভিত্তিতে ভার্মাকে জবাব দেওয়ার নির্দেশ দেয় শীর্ষ আদালত। তবে আবেদন করা সত্বেও ওই রিপোর্টের কপি আস্থানাকে দেওয়া হবে না।২০ নভেম্বর পরবর্তী শুনানি হবে বলে জানায় শীর্ষ আদালত। পাশাপাশি একাধিক অভিযোগে ভার্মার বিরুদ্ধে আরও গভীরে তদন্ত চালাবে সিভিসি।               

গত সোমবার সুপ্রিম কোর্টে অলোক ভার্মার ঘুষকাণ্ডের তদন্ত রিপোর্ট পেশ করে সিভিসি। সুপ্রিম কোর্ট আগেই সিভিসি-কে নির্দেশ দিয়েছিল, এই সংক্রান্ত তদন্ত একজন অবসরপ্রাপ্ত বিচারকের অধীনে দু’সপ্তাহের মধ্যে শেষ করে রিপোর্ট পেশ করতে হবে। রিপোর্ট পেশ করতে একদিন দেরি হওয়ায় শীর্ষ আদালতের কাছে ক্ষমা চেয়ে নিয়েছিল ভিজিল্যান্স কমিশন। নিজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তথা সিবিআইয়ের টপ বস অলোক ভার্মার বিরুদ্ধে নির্দিষ্ট ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ এনেছিলেন রাকেশ আস্থানা। আস্থানা এই অভিযোগ জানিয়ে চিঠি লেখেন সিভিসি ও কেন্দ্রীয় সরকারকে। আস্থানার অভিযোগ ছিল, রেলওয়ে হোটেল কেলেঙ্কারিতে লালুপ্রসাদ যাদবের পরিবার জড়িত। এই সংক্রান্ত যে এফআইআর হয়েছিল সেখান থেকে এক শীর্ষ ও প্রভাবশালী রেলওয়ে অফিসারের নাম গায়েব করে দিয়েছেন ভার্মা। দু’জন দুর্নীতিগ্রস্ত শিল্পপতি যাঁরা কালো টাকার কারবারে জড়িত তাঁদের ব্যাপারে সব জানা সত্ত্বেও সিবিআইকে কোনও তথ্য সরবরাহ করেননি ভার্মা।

ভার্মা পাল্টা একাধিক অভিযোগ আনেন আস্থানার বিরুদ্ধে। ভার্মার অভিযোগ ছিল, তাঁকে অন্ধকারে রেখে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন আস্থানা। তিনি একাধিক ব্যবসায়ীর কাছে ঘুষ নিয়ে সেই ব্যবসায়ীদের বিভিন্ন মামলা থেকে অব্যাহতি দেওয়ার চেষ্টা করেছেন। এরপর দুই শীর্ষকর্তা একে অপরের বিরুদ্ধে সরকারের কাছে অভিযোগ জানান এবং মামলা দায়ের করেন।

[তামিলনাড়ু উপকূলে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ‘গাজা’, ঘরছাড়া ৭৬ হাজার মানুষ]

The post সুপ্রিম কোর্টে ক্লিনচিট পেলেন না সিবিআই প্রধান অলোক ভার্মা            appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার