shono
Advertisement

‘দুর্নীতিগ্রস্তদের জায়গা নেই তৃণমূলে’, মুখ্যমন্ত্রীর সুরেই কর্মীদের হুঁশিয়ারি ফিরহাদের

'তৃণমূলই পারে দুর্নীতিগ্রস্তদের শাস্তি দিতে', মন্তব্য সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। The post ‘দুর্নীতিগ্রস্তদের জায়গা নেই তৃণমূলে’, মুখ্যমন্ত্রীর সুরেই কর্মীদের হুঁশিয়ারি ফিরহাদের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:54 AM Jun 29, 2020Updated: 08:57 AM Jun 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফান (Amphan) পরবর্তীতে একাধিক তৃণমূল নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছে। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থাও নিয়েছে দল। কাউকে বহিষ্কার করা হয়েছে। কেউ হাতে পেয়েছেন শো-কজের চিঠি। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরে সুর মিলিয়ে ফিরহাদ হাকিম ফের স্পষ্ট করে জানালেন যে, ‘দুর্নীতিগ্রস্তদের ঠাঁই নেই তৃণমূলে’।

Advertisement

বেশ কিছুদিন ধরেই তৃণমূল নেতা-কর্মী থেকে পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ করছে বিরোধীদল ও রাজ্যের মানুষ। অভিযোগ উঠছিল যে, বহু নেতা ব্যক্তিগত স্বার্থে আমফানের ক্ষতিগ্রস্তদের তালিকায় নামই তোলেননি আসল দুর্গতদের। বরং সেই তালিকায় ঠাঁই পেয়েছেন নেতার আত্মীয়, পরিজনরা। ফলে ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবনে ফেরাতে সরকার একাধিক পদক্ষেপ নিলেও অধিকাংশ ক্ষেত্রেই তার সুবিধা পাচ্ছিলেন না আমজনতা। খবর কানে পৌঁছতেই বারবার সকলকে সাবধান করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অভিযোগ পেলেই যথাযথ ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছেন। শাস্তির মুখে পড়তে হয়েছে বহু অভিযুক্তকে। রবিবার সেই দুর্নীতি প্রসঙ্গে মুখ খুললেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

[আরও পড়ুন: ভাড়া না বাড়লে সোমবার থেকে রাস্তায় নামবে না বাস, হুঁশিয়ারি মালিক সংগঠনের]

এদিন তিনি বলেন, “তৃণমূলে থেকে জনসেবার বদলে নিজের সেবা করা যাবে না। দুর্নীতিগ্রস্তদের কোনও ঠাঁই হবে না এই দলে।”একই সুর তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের গলায়। রবিবার শ্রীরামপুরের একটি অনুষ্ঠান থেকে তিনি বলেন, “কিছু জায়গায় অনিয়ম হয়েছে, স্বজনপোষণ হয়েছে, দল তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়েছে। এই কাজ একমাত্র তৃণমূলই পারে।” প্রসঙ্গত, আমফানের ত্রাণ নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি। কাঠগড়ায় তৃণমূলের একাধিক নেতা-কর্মী। ক্ষোভে ফুঁসছে ক্ষতিগ্রস্তরা। এই পরিস্থিতিতে প্রশাসনের কড়া পদক্ষেপে তাঁদের খানিকটা আশার আলো দেখাচ্ছে বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: রাজ্যবাসীর মঙ্গল কামনায় বিপত্তারিণী পুজো, একুশের আগে বাঙালির দল হতে মরিয়া বিজেপি!]

The post ‘দুর্নীতিগ্রস্তদের জায়গা নেই তৃণমূলে’, মুখ্যমন্ত্রীর সুরেই কর্মীদের হুঁশিয়ারি ফিরহাদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement