shono
Advertisement

‘রাজ্যে এখনই লকডাউন নয়’, সাগর থেকে রাজ্যবাসীকে আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী

'রাজ্যে বিদেশের বিমান ওঠানামা অবিলম্বে বন্ধ করা প্রয়োজন', বললেন মমতা।
Posted: 01:48 PM Dec 30, 2021Updated: 01:51 PM Dec 30, 2021

কিংশুক প্রামাণিক: সাগর থেকে কলকাতার উদ্দেশে রওনা হওয়ার সময় রাজ্যবাসীকে কোভিড নিয়ে সতর্ক হওয়ার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাফ জানালেন, এখনই লকডাউন করা হবে না। পাশাপাশি, সংক্রমণ রুখতে অবিলম্বে বাংলায় বিদেশি বিমান ওঠা-নামা বন্ধ প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।   

Advertisement

মঙ্গলবার দুপুরে গঙ্গাসাগর গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে করোনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। বৃহস্পতিবার কলকাতার উদ্দেশে রওনা হওয়ার আগের মুহূর্তে সাংবাদিকদের মুখোমুখি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ফের করোনার নয়া স্ট্রেন ওমিক্রন নিয়ে চিন্তা প্রকাশ করেন তিনি। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যের তরফে পরিস্থিতি মোকাবিলার সবরকম চেষ্টা করা হচ্ছে। রিভিউ করা হচ্ছে রাজ্যের তরফে। মুখ্যমন্ত্রীর কথায়, “আমরা সকলেই জানি বিদেশ থেকে যে বিমানগুলি আসছে, সেখান থেকেই ওমিক্রন ছড়াচ্ছে। অবিলম্বে বিদেশি বিমান ওঠানামা বন্ধ করা দরকার।”

[আরও পড়ুন: ‘প্রথম মদ খেয়েছি শুভেন্দুর বাবার সঙ্গেই’, ‘পরিচিত মাতাল’ কটাক্ষের পালটা দিলেন মদন]

ওমিক্রন ছড়ানোয় অনেকই আতঙ্কে রয়েছেন, ফের লকডাউন হবে না তো? এই প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “গত দু’বছর লকডাউন দেখেছি আমরা সকলে। মানুষের প্রচুর ক্ষতি হয়েছে। তাই এখনই লকডাউনের করা হবে না। যে এলাকায় আক্রান্তের সংখ্যা বাড়বে সেখানে কনটেনমেন্ট জোন করা হবে। বিধিনিষেধ জারি করা হবে তবে লক্ষ্য রাখা হবে জনজীবন যাতে ব্যহত না হয়।”

এদিন মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে উদ্দেশ্য করে বলেছেন, বছরের শেষ ও শুরুতে আনন্দ উদযাপনে মাতলেও প্রতিক্ষেত্রে সচেতন হবে। মাস্ক, স্যানিটাজার ব্যবহার আবশ্যক। গঙ্গাসাগর মেলার ক্ষেত্রেও সতর্কতা পালনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের তরফে ব্যবস্থা করা হচ্ছে ভ্যাকসিনের। তবে বারবার রাজ্যবাসীকে ভয় না পাওয়ার বার্তা দিয়েছেন তিনি। তাঁর কথায়, রাজ্যের তরফে সবরকম চেষ্টা করা হচ্ছে। আগের মতোই এবার পরিস্থিতি মোকাবিলা করবে সরকার। তবে রাজ্যবাসীকে সচেতন থাকতে হবে। 

[আরও পড়ুন: ৪ বছরের পরকীয়ার পরও পালাতে নারাজ দেওর, পিংলায় আত্মহত্যা রাজমিস্ত্রির স্ত্রীর]     

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement