shono
Advertisement

রক্ষাকবচ নয় হাই কোর্টেও, ফিট সার্টিফিকেট পেলে অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে বাধা নেই ইডি’র

১ লক্ষ টাকা জরিমানাও হয়েছে তৃণমূল নেতার।
Posted: 05:38 PM Mar 04, 2023Updated: 06:10 PM Mar 04, 2023

গোবিন্দ রায়: গরু পাচার মামলায় কলকাতা হাই কোর্টেও (Calcutta HC) স্বস্তি মিলল না তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের।  ইডির (ED) বিরোধিতায় তাঁর আবেদনে রক্ষাকবচ দিল না বিচারপতি বিবেক চৌধুরীর বিশেষ বেঞ্চ।  ফলে অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে কার্যত বাধা রইল না ইডি’র। তবে শর্তও দেওয়া হয়েছে। বিচারপতি জানান, কলকাতায় কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা কোনও  হাসপাতালের চিকিৎসকরা অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) স্বাস্থ্য পরীক্ষা করে ফিট সার্টিফিকেট দিলে তারপরে ইডি তাঁকে দিল্লি নিয়ে যেতে পারবে। ফিট সার্টিফিকেট মিললেই দিল্লি যাওয়া নিশ্চিত অনুব্রতর। সেক্ষেত্রে তাঁকে বিমানে নিয়ে যাওয়া হতে পারে। দিল্লি এবং কলকাতা, দুটি হাই কোর্টেও তিনি একই আবেদন জানানোর জন্য তাঁকে বিচারপতি ১ লক্ষ টাকা জরিমানা করেন। 

Advertisement

দিল্লি যাওয়া আটকাতে একাধিকবার একাধিক আদালতে আবেদন জানিয়েছিলেন অনুব্রত মণ্ডল। বারবার বলেছেন শারীরিক অসুস্থতার কথা। শুক্রবারই তাঁর আরজি খারিজ করে দিয়েছিল দিল্লি হাই কোর্ট। কলকাতা হাই কোর্টে অবশ্য ওইদিন মামলার শুনানি হয়নি। শনিবার সকাল ১১টায় শুনানির সময় ধার্য করা হয়েছিল বিচারপতি বিবেক চৌধুরীর বিশেষ বেঞ্চে। সেইমতো এদিন শুনানির পর প্রথমার্ধ্বে রায়দান স্থগিত রেখেছিলেন বিচারপতি। বিকেলে রায়ঘোষণায় জানা গেল, অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ায় ইডির উপর কোনও স্থগিতাদেশ দিল না হাই কোর্ট।

[আরও পড়ুন: অ্যাডিনো আবহে নিউমোনিয়ার করাল থাবা, রাজ্যে ফের ৩ শিশুর মৃত্যুতে বাড়ছে উদ্বেগ]

তবে ইডিকে বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে।  কলকাতায় কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা কোনও  হাসপাতালের চিকিৎসকরা অনুব্রত মণ্ডলের স্বাস্থ্য পরীক্ষা করে ফিট সার্টিফিকেট (Fit Certificate) দিলে তারপরে ইডি তাঁকে দিল্লি নিয়ে যেতে পারবে। বিমানে নিয়ে যাওয়া হতে পারে।  সঙ্গে থাকবেন চিকিৎসক। দিল্লি গেলে তিহাড় জেলে তাঁকে রাখা হতে পারে। এই রায়ের বিরোধিতায় সুপ্রিম কোর্টে (Supreme Court) যাওয়ার রাস্তা খোলা থাকছে অনুব্রতর। তবে আবেদনের সময় নিয়ে সংশয় থাকছেই। 

[আরও পড়ুন: দু’সপ্তাহে ৪ কেজি ওজন বাড়ল অনুব্রতর, গুরুতর নয় ফিসচুলার সমস্যা, জানালেন চিকিৎসক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement