shono
Advertisement

‘কড়া পদক্ষেপ নয়’, মাছ মন্তব্য ইস্যুতে পরেশ রাওয়ালকে ‘রক্ষাকবচ’হাই কোর্টের

বাঙালিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন জনপ্রিয় অভিনেতা।
Posted: 03:52 PM Feb 02, 2023Updated: 03:52 PM Feb 02, 2023

গোবিন্দ রায়: বলিউড অভিনেতা পরেশ রাওয়ালের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। মাছ মন্তব্য বিতর্ক কলকাতা হাই কোর্টে ‘রক্ষাকবচ’ পেলেন বিজেপি সাংসদ। ভারচুয়ালি তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারবে পুলিশ। বাঙালিদের খাদ্যাভ্যাস নিয়ে মন্তব্য় করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি (BJP) সাংসদ। সেই মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে তাঁকে হাজিরা দিতে নোটিস পাঠিয়েছিল কলকাতা পুলিশ। সেই নোটিসকে চ্যালেঞ্জ করে এবার আদালতের দ্বারস্থ হন পরেশ রাওয়াল (Paresh Rawal)।

Advertisement

বৃহস্পতিবার হাই কোর্টে পরেশের আইনজীবী ধীরজ ত্রিবেদী জানান, “আমার মক্কেল (পরেশ রাওয়াল) কাউকে অপমান করতে মন্তব্য করেননি। গুজরাটের ছোট জায়গায় এই র‍্যালি ছিল। কোনও সংবাদমাধ্যমও সেখানে উপস্থিত ছিল না। দুজন টুইট করে এটা ছড়ায়।” তিনি আরও জানান, তাঁর মক্কেল পরেশ রাওয়াল ইতিমধ্যেই ক্ষমাও চেয়েছেন। আইনজীবীর প্রশ্ন,”মামলাকারী গুজরাটি বোঝেন না। কী হিসেবে এই মন্তব্য, সেটা কীভাবে বুঝলেন?” এরপর অভিযোগকারী মহম্মদ সেলিমের আইনজীবীর কাছে আদালত জানতে চায়, উনি তো ক্ষমা চেয়েছেন আর কি কিছু প্রয়োজন আছে?

[আরও পড়ুন: ‘নিয়ম মেনে বাংলার প্রচুর ছেলেমেয়ে চাকরি পাবে’, নিয়োগ বিতর্কের মাঝে আশ্বাস মুখ্যমন্ত্রীর]

পরেশ রাওয়াল ক্ষমা চাওয়ার পরেও তাঁর বিরুদ্ধে অভিযোগকারীর কী বক্তব্য, তা এদিন জানাতে পারেননি সেলিমের আইনজীবী সামিম আহমেদ। তিনি বলেন,”আমার কাছে কোনও ইনস্ট্রাকশন নেই। এই মাত্র মামলার কপি হাতে পেয়েছি।” তার জবাবের প্রেক্ষিতে আদালতের নির্দেশ, ইনস্ট্রাকশন নিয়ে আসবেন। আগামী সোমবার মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, গুজরাটে নির্বাচনের প্রচারে গিয়ে বাঙালিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করেন জনপ্রিয় অভিনেতা। গ্যাসের দাম নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে বিজেপি সাংসদ বলেন, “গ্যাসের দাম বাড়লে তা আবার কমে যাবে। মূল্যবৃদ্ধি হলে সেটাও লাগামের মধ্যে চলে আসবে। সকলের কর্মসংস্থানও হবে। কিন্তু দিল্লির মতো আপনাদের চারপাশেও রোহিঙ্গা আর বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ঘুরে বেড়ায়, তখন কী করবেন? কমদামের গ্যাসে মাছ রান্না করে বাঙালিদের খাওয়াবেন?” এই বক্তব্যের ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের রোষের মুখে পড়েন পরেশ। থানায় দায়ের হয় অভিযোগ। তালতলা থানায় পরেশের নামে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

[আরও পড়ুন: ‘শেয়ার বাজারে ধস, সরকার প্রায় পড়ে যাচ্ছিল’, আদানি ইস্যুতে বিস্ফোরক মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement