shono
Advertisement

‘কেউ সৌরভের বিরুদ্ধে কথা বলেনি’, বিতর্কের মাঝেই মন্তব্য BCCI কোষাধ্যক্ষর

সৌরভের বিদায়ের নেপথ্যে কোনও রাজনীতির কথা মানতে নারাজ ধুমল।
Posted: 09:54 PM Oct 14, 2022Updated: 09:54 PM Oct 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সভাপতি হিসেবে বিসিসিআইয়ে অধ্যায় শেষ হতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তাঁর বিদায় নিয়ে চলছে নানা তর্ক-বিতর্ক আলোচনা। একদিকে তাঁর এই বিদায়কে কেউ রাজনৈতিক প্রতিহিংসার নাম দিচ্ছে তো অন্যদিকে বলা হচ্ছে, সভাপতি হিসেবে তিনি নাকি বিশেষ কাজ করেননি। হাজারো বিতর্কের মাঝেই এবার প্রাক্তন ভারত অধিনায়ককে নিয়ে মুখ খুললেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল। তাঁর দাবি, বিসিসিআইয়ের বৈঠকে সৌরভের (Sourav Ganguly) বিরুদ্ধে কেউ কোনও কথা বলেননি।

Advertisement

একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ধুমল বলেন, “ভারতের স্বাধীনতার পর কোনও বোর্ড সভাপতির মেয়াদই তিন বছরের বেশি ছিল না। সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে যে কয়েকজন সদস্য দাদার বিরোধী ছিলেন। কিন্তু এ তথ্য সম্পূর্ণ ভিত্তিহীন। কেউ ওঁর বিরুদ্ধে কথা বলেনি। করোনা কালে গত তিন বছরে সৌরভ সভাপতি হিসেবে যেভাবে বোর্ডের কাজ সামলেছেন, তাতে সকলেই সন্তুষ্ট এবং ভীষণ খুশি।” এরপরই যোগ করেন, “অধিনায়ক হিসাবে দাদা ভারতের অন্যতম সেরা ছিলেন। প্রশাসক হিসাবেও গোটা দলকে সঙ্গে নিয়েই কাজ করেছেন। আমরা সবাই একসঙ্গে কাজ করেছি।”

[আরও পড়ুন: রাজ্যে প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু, খুলে গেল আবেদনপত্র জমা দেওয়ার পোর্টাল]

সৌরভের সঙ্গে জয় শাহ ও অরুণ ধুমল

প্রসঙ্গত উল্লেখ্য, সৌরভকে আইপিএল চেয়ারম্যান (IPL Chairman) হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সৌরভ নাকি তা সবিনয়ে খারিজ করে দেন। এ প্রসঙ্গে ধুমলের বক্তব্য, “যাঁরা মনোনয়ন জমা দিয়েছেন, তাঁদের সঙ্গে দাদাও ছিলেন। ওঁকে আইপিএল চেয়ারম্যান করার কথা বলা হয়েছিল। দাদা আইপিএল চেয়ারম্যান হতে রাজি হলে আমি কমিটিতে থাকতাম না। তাতে অবশ্য আমার কোনও সমস্যা হত না।” ধুমলের আরও দাবি, বিশ্বকাপজয়ী দলের সদস্য বলেই রজারকে সভাপতি করার প্রস্তাব দেওয়া হয়। আগামী বছর বিশ্বকাপ। সেক্ষেত্রে রজার সভাপতি হলেই ভাল হবে।

সব ঠিকঠাক থাকলে আগামী ১৮ অক্টোবর ভারতীয় বোর্ডের (BCCI) নয়া প্রেসিডেন্ট হিসেবে ঘোষিত হবে রজার বিনির নাম। তবে সৌরভের বিদায়ের নেপথ্যে কোনও রাজনীতির কথা মানতে নারাজ ধুমল। তাঁর মতে, বিসিসিআইয়ের একমাত্র লক্ষ্য হল ভারতীয় ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়া। তাই এর সঙ্গে রাজনীতির যোগ নেই।

[আরও পড়ুন: পারমাণবিক সাবমেরিন থেকে ব্যালিস্টিক মিসাইলের সফল উৎক্ষেপণ ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement