shono
Advertisement

‘ভালই ব্যাট করছি’, টেস্টে লাগাতার ব্যর্থতা নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন কোহলি

'একটা ইনিংসে রান পেলেই বাইরের আওয়াজ বন্ধ হয়ে যাবে', আত্মবিশ্বাসী কোহলি। The post ‘ভালই ব্যাট করছি’, টেস্টে লাগাতার ব্যর্থতা নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 02:43 PM Feb 24, 2020Updated: 02:43 PM Feb 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুদিন ব্যাটে রানের খরা। শেষ ২০টি আন্তর্জাতিক ইনিংসে সেঞ্চুরি লেখা নেই নামের পাশে। কী হয়েছে বিরাট কোহলির? উদ্বিগ্ন অনুরাগী থেকে ক্রিকেট বিশেষজ্ঞরা। কিন্তু সেসব নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন ক্যাপ্টেন কোহলি। বরং তাঁর মতে, ‘আমি একদম ঠিক আছি। ভালই ব্যাটিং করছি। লম্বা সময় ধরে ক্রিকেট খেললে, এমন তিন-চারটি ইনিংস আসবেই যাতে মনের মতো কিছু হবে না। যদি এটা নিয়ে বেশই ভাবি তাহলে সেটা ঘাড়ে চেপে বসবে।’

Advertisement

প্রসঙ্গত, সোমবারই ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে শোচনীয়ভাবে হেরেছে ভারত। আৎ সেই ম্যাচের দুই ইনিংসেই বড় রান পাননি কোহলি। প্রথম ইনিংসে করেছিলেন মাত্র ২ এবং দ্বিতীয় ইনিংসে করেছেন ১৯। লাগাতার ব্যর্থতার জেরে সমালোচনার কেন্দ্রবিন্দুতে তিনি। টেস্টে তাঁর পড়তি ফর্ম নিয়ে তিনি নিজেও যে বেশ অস্বস্তিতে রয়েছেন তা এদিন শরীরী ভাষায় স্পষ্ট ছিল। তবু মুখে একটা ডোন্ট কেয়ার ভাব বজায় রেখেছেন ভারতীয় অধিনায়ক। যেন কিছুই হয়নি। স্বাভাবিক ব্যাপার নিয়ে মাথা ঘামানোর কী আছে, যেন সেই প্রশ্নই ছুঁড়ে দিলেন সাংবাদিকদের উদ্দেশে। ম্যাচের পর সাংবাদিক বৈঠকে তিনি সেকথাতেই জোর দিলেন বেশি।

[আরও পড়ুন: প্রথম টেস্টে শোচনীয় হার ভারতের, ওয়েলিংটনে অনন্য নজির গড়ল নিউজিল্যান্ড]

ক্রাইস্টচার্চে পরবর্তী ম্যাচে রান পাবেন কি কোহলি? যদিও আত্মবিশ্বাসী অধিনায়কের মন্তব্য, ‘আমি জানি একটা ইনিংসে রান পেলেই বাইরের সব আওয়াজ থেমে যাবে। কিন্তু তা নিয়ে ভাবছি না। যদি কে কী বলল তা নিয়ে ভাবতে বসি তাহলে নিজেই মুশকিলে পড়ব। প্রাথমিক বিষয়গুলো ঠিক করতে হবে। পরিশ্রম করে যেতে হবে। আমি কী করলাম দিনের শেষে তার কোনও মূল্য নেই। দল কী করল সেটাই আসল। যদি দল যেতে তাহলে একটা ৪০ রানের ইনিংসও ভাল। আর হারলে সেঞ্চুরিরও দাম নেই। সেই মানসিকতা নিয়েই পরের ম্যাচে খেলতে নামব।’

The post ‘ভালই ব্যাট করছি’, টেস্টে লাগাতার ব্যর্থতা নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement