shono
Advertisement

নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ, বাংলাদেশে খতম কুখ্যাত রোহিঙ্গা দস্যু  

গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে মহম্মদ ইলিয়াস ওরফে ডাকাত ইলিয়াস। The post নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ, বাংলাদেশে খতম কুখ্যাত রোহিঙ্গা দস্যু   appeared first on Sangbad Pratidin.
Posted: 01:10 PM Feb 04, 2020Updated: 01:10 PM Feb 04, 2020

সুকুমার সরকার, ঢাকা: নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে খতম কুখ্যাত রোহিঙ্গা ডাকাত।সোমবার গভীর রাতে কক্সবাজারের টেকনাফে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে মহম্মদ ইলিয়াস ওরফে ডাকাত ইলিয়াস।

Advertisement

র‍্যাব সূত্রে খবর, সোমবার  গভীর রাতে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের পাহাড়ের কাছে ডাকাত দলের সঙ্গে গুলির লড়াই হয় নিরাপত্তারক্ষীদের। কক্সবাজার র‍্যাব-১৫-এর সহকারী পরিচালক পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার মীর্জা শাহেদ মাহাতাব জানান, নিহত ব্যক্তির নাম মহম্মদ ইলিয়াস ওরফে ডাকাত ইলিয়াস (৪০)।  সে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা শালবাগান রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি ব্লকের বাসিন্দা ছিল। ঘটনাস্থল থেকে দু’টি আগ্নেয়াস্ত্র ও ৪টি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় র‍্যাবের তিনজন সদস্য আহত হয়েছেন।

উল্লেখ্য, মাদক পাচার থেকে শুরু করে জেহাদি কার্যকলাপ। সবেতেই নাম উঠে আসছে রোহিঙ্গা শরণার্থীদের। আইনশৃঙ্খলার পক্ষে বড়সড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে রোহিঙ্গাদের একাংশ। এই মুহূর্ত বাংলাদেশে রয়েছে প্রায় ১১ লক্ষ রোহিঙ্গা শরণার্থী। রাখাইন প্রদেশে বার্মিজ সেনার হামলায় বাড়িঘর ছেড়ে পালিয়ে আসতে বাধ্য হয়ছে তারা। তবে আশ্রয়প্রার্থী হয়ে এতদিন বাংলাদেশে ছিল যে রোহিঙ্গারা, আজ তারাই হয়ে উঠেছে মাথাব্যথার কারণ৷ মাদক কারবার থেকে শুরু করে খুন-ডাকাতি, বিদেশী কিশোরী-যুবতী পাচার চক্রের সঙ্গে জড়িয়ে পড়েছে এরা। যে কারণে আগেই রোহিঙ্গাদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ করেছে হাসিনা সরকার। পাশাপাশি বাংলাদেশের ভোটার তালিকায় রোহিঙ্গাদের নাম তোলা নিয়ে তদন্ত শুরু করেছে বাংলাদেশ পুলিশের দুর্নীতি দমন কমিশন৷

[আরও পড়ুন: করোনা আতঙ্ক, চিনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা স্থগিত রাখার সিদ্ধান্ত বাংলাদেশের]

The post নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ, বাংলাদেশে খতম কুখ্যাত রোহিঙ্গা দস্যু   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement