shono
Advertisement

পয়া অস্ট্রেলিয়ান ওপেনের আগে কব্জিতে মারাত্মক চোট, কোর্টে নামবেন জকোভিচ?

বড় ধাক্কা খেলেন নোভাক জকোভিচ!
Posted: 06:31 PM Jan 05, 2024Updated: 06:31 PM Jan 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের শুরুটা নোভাক জকোভিচের (Novak Djokovic) জন্য ভালো হল না। এদিকে আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open)। পয়া প্রতিযোগিতা শুরু হওয়ার আগে সর্বাধিক ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকারকে নিয়ে সবার উন্মাদনা চোখে পড়ার মতো। তবে খারাপ খবর হল সর্বোচ্চ ১০বার অস্ট্রেলিয়ান ওপেন জয়ী সার্বিয়ার মহাতারকা ডান হাতের কব্জিতে মারাত্মক চোট পেলেন। ফলে মেলবোর্নের কোর্টে তাঁর র‍্যাকেট হাতে নামা নিয়ে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন।

Advertisement

যদিও জকোভিচ বলেছেন, “চোট পাওয়ার সময় যন্ত্রণা অনুভব করলেও, এখন অনেকটা সুস্থ বোধ করছি। তবে সত্যি বলতে কব্জির চোটের জন্য ফোরহ্যান্ড ও সার্ভের সময় ব্যথা লাগছে।” আর তাই স্বভাবতই প্রশ্ন উঠছে তিনি কি পুরো ফিট হয়ে অস্ট্রেলিয়ান ওপেনে নামতে পারবেন? ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফের যোগ করেন, “অস্ট্রেলিয়ান ওপেনে পুরো ফিট হয়ে নামতে পারব কিনা সেই গ্যারান্টি দিতে পারব না। এত কম সময়ের মধ্যে ১০০ শতাংশ ফিট হওয়া সম্ভব নয়। তবে এই প্রতিযোগিতা আমার মনের খুব কাছের। তাই এবারও ট্রফি জেতার সুযোগ হাতছাড়া করতে চাই না।”

[আরও পড়ুন: অনুষ্টুপের শতরানের পর অভিষেকেই ব্যাটে দাপট সৌরভের, বড় রানের লক্ষ্যে বাংলা]

ইউনাইটেড কাপ খেলতে গিয়ে কব্জিতে চোট পেয়েছেন তিনি। ২০১৮ সালের পর অস্ট্রেলিয়ায় কোনও টেনিস ম্যাচও হারতে হয়েছে তাঁকে। ইউনাইটেড কাপের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি’মিনরের কাছে স্ট্রেট সেটে হেরেছেন জোকার। ম্যাচের ফলাফল ছিল ৪-৬, ৪-৬। এই ম্যাচ খেলার সময়ই কব্জিতে চোট পেয়েছিলেন জোকার। তাই প্রশ্ন উঠছে তিনি কি আদৌ অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারবেন?

[আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে জিতে ফের মাঠে বিরাটের ভাংড়া নাচ! ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement