shono
Advertisement

৬ বছরে প্রথমবার, ইটালির তারকার কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় জকোভিচের

প্রথমবার কোনও গ্র্যান্ড স্লামের ফাইনালে পৌঁছলেন সিনার।
Posted: 01:18 PM Jan 26, 2024Updated: 01:44 PM Jan 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচের ফলাফল যেন এখনও বিশ্বাস করতে পারছেন না নোভাক জকোভিচের অনুরাগীরা। বিশ্বের এক নম্বর তারকা তিনি। বিশ্ব টেনিসের যাবতীয় রেকর্ড তাঁর ঝুলিতে। গত পাঁচ বছরে অস্ট্রেলিয়ান ওপেনে হারের মুখ দেখেননি। সেই জোকারকেই নাকি হারিয়ে দিলেন আনকোড়া খেলোয়াড়! যার জেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হল সার্বিয়ান তারকাকে।

Advertisement

শুক্রবার অজি ওপেনের শেষবারে ইটালির জ্যানিক সিনারের মুখোমুখি হয়েছিলেন জোকার। স্বাভাবিক ভাবেই এই লড়াইয়ে জোকারই ছিলেন ফেভারিট। কিন্তু অভিজ্ঞ তারকার বিরুদ্ধেও মাথা ঠান্ডা রেখে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলেন সিনার। প্রথম দুটি সেটে সিনারের কাছে পরাস্ত হন জোকার। তৃতীয় সেটে টাই ব্রেকারে ঘুরে দাঁড়ান। চতুর্থ সেটেও লড়াই চলে হাড্ডাহাড্ডি। কিন্তু দিনটা এদিন ছিল ইতালীয়রই। জকোভিচকে ৬-১, ৬-২, ৬-৭ (৬), ৬-৩ সেটে হারিয়ে প্রথমবার কোনও গ্র্যান্ড স্লামের ফাইনালে পৌঁছলেন সিনার।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে ইন্দিরা গান্ধীর স্মৃতি ফেরালেন রাষ্ট্রপতি মুর্মু, বাঁধনি পাগড়িতে সাজ মোদির]

এদিন জিতলে ১১বার অস্ট্রেলিয়ান ওপেন গ্র্যান্ড স্লাম ঘরে তোলার রেকর্ড গড়তেন তিনি। সেই সঙ্গে ২৫টি গ্র্যান্ড স্লামের মালিক হয়ে ইতিহাসের পাতায় নাম লেখাতেন। কিন্তু সিনার দাপটে হল স্বপ্নভঙ্গ। উল্লেখ্য, এর আগে এটিপি ফাইনালসের গ্রুপ পর্ব জোকারকে হারিয়েছিলেন সিনার। যদিও পরবর্তীতে ওই টুর্নামেন্টে ঘুরে দাঁড়ান সার্বিয়ান তারকা। তবে এবার মেলবোর্নে মেজর খেতাব হাতছাড়া হল তাঁর।

[আরও পড়ুন: পদ্মশ্রী পেলেন বোপন্না, চিনাপ্পা, খেলার দুনিয়ার আর কারা ভূষিত পদ্ম সম্মানে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement