shono
Advertisement

বিনামূল্যে গ্যাস পেতেও এবার বাধ্যতামূলক আধার

এই নিয়ম লাগু হলে বিপাকে পড়বেন অনেকেই। The post বিনামূল্যে গ্যাস পেতেও এবার বাধ্যতামূলক আধার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:47 PM Mar 08, 2017Updated: 10:17 AM Mar 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপিএল রমণীদের বিনামূল্যে এলপিজি গ্যাস পেতেও এবার বাধ্যতামূলক করা হল আধার কার্ড। সম্প্রতি সরকারি তরফে এক নির্দেশিকায় এ কথা জানানো হল।

Advertisement

চাকরের মতো ব্যবহার করা হয়, ফের বিস্ফোরক অভিযোগ জওয়ানের

এলপিজি কানেকশনে ভরতুকি পেতে এর আগে আধার কার্ড বাধ্যতামূলক ছিল। তবে বিপিএল তালিকাভুক্ত মহিলাদের ক্ষেত্রে তা জরুরি ছিল না। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় প্রায় ৩ কোটি দরিদ্র মহিলাকে বিনামূল্যে গ্যাস পরিষেবা দেওয়ার প্রকল্প নেওয়া হয়েছিল। মহিলা স্বাস্থ্যের উন্নতির কথা মাথায় রেখেই এই প্রকল্প। সেই প্রকল্পেই এবার বাধ্যতামূলক হল আধার। যাঁদের এখনও আধার কার্ড নেই, তাঁদের ৩১ মার্চের মধ্যে আধার কার্ড করিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এসে গেল Aadhaar Pay, এই ১০ তথ্য আপনাকে জানতেই হবে!

এর আগে মিড ডে মিলের ক্ষেত্রেও আধার বাধ্যতামূলক করেছিল কেন্দ্র। তবে এ পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদও করা হয়েছিল। কেননা এখনও সব বাচ্চার আধার নেই। সেক্ষেত্রে বৈষম্যের শিকার হত অনেক বাচ্চাই। তাই আপাতত এ নিয়ম প্রত্যাহার করা হয়েছে। যদিও বিনামূল্যে গ্যাসের ক্ষেত্রে এখনও সেরকম কিছু বার্তা দেওয়া হয়নি। প্রত্যন্ত অঞ্চলের বহু রমণীই এখনও আধার কার্ড পাননি। ফলে এই নিয়ম লাগু হলে বিপাকে পড়বেন অনেকেই।

এই পাঁচটি কারণে ভারতকে ভয় পায় চিন

The post বিনামূল্যে গ্যাস পেতেও এবার বাধ্যতামূলক আধার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement