shono
Advertisement

‘উঁচু’ জাতের ব্যক্তিকে ছুঁয়ে ফেলার ‘শাস্তি’, দলিত যুবকের গোটা শরীরে মাখানো হল মানুষের মল!

অভিযুক্তের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করেছে পুলিশ।
Posted: 10:07 AM Jul 23, 2023Updated: 10:09 AM Jul 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দলিত নির্যাতন বিজেপি শাসিত মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। এবার সেখানে এক দলিত যুবকের গোটা শরীরে মানুষের মলমূ্ত্র মাখানোর অভিযোগ উঠল। অপর জাতের ব্যক্তিকে ভুল করে ছুঁয়ে ফেলায় এই ‘শাস্তি’ দেওয়া হয় তাঁকে। দলিত যুবক পুলিশে অভিযোগ করলে আটক করা হয় অভিযুক্তকে। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি মধ্যপ্রদেশের ছতরপুর জেলার। অভিযুক্তের নাম রামকৃপাল প্যাটেল। তিনি ওবিসি সম্প্রদায়ের। গত শুক্রবার বিকাউরা গ্রামের দলিত সম্প্রদায়ের দশরথ আহিরওয়ারকে নিগ্রহ করেন বলে অভিযোগ। দশরথের অভিযোগ, এলাকায় একটি নর্দমা নির্মাণের কাজ করছিলেন তিনি। পাশেই ছিল একটি টিউবওয়েল। সেখানে স্নান করছিলেন রামকৃপাল। ভুলবশত নির্মাণ কাজে ব্যবহৃত গ্রিজ মাখা হাত লেগে যায় রামকৃপালের গায়ে।

[আরও পড়ুন: স্বামীর বিরুদ্ধে নিষ্ঠুরতার মামলা করতে পারেন না দ্বিতীয় স্ত্রী! রায় কর্ণাটক হাই কোর্টের]

দশরথ অভিযোগ করেছেন, এর পরেই একটি মগে করে মানুষের মলমূত্র এনে তাঁর গোটা শরীরে ঢেলে দেন রামকৃপাল। দশরথের দাবি, দলিত বলেই তাঁর উপরে এই অত্যাচার চলেছে। এমনকী তিনি বিষয়টি পঞ্চায়েতকে জানালে উলটে তাঁকেই ৬০০ টাকা জরিমানা দিতে বলা হয়। ছতরপুরের পুলিশকর্তা মনমোহন সিং বাঘেল বলেন, দশরথ থানায় অভিযোগ করার পরেই ব্যবস্থা নিয়েছে পুলিশ। অভিযুক্ত রামকৃপাল আটক করে তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

[আরও পড়ুন: দুর্যোগ মধ্যপ্রদেশে, ভারী বৃষ্টিতে জলমগ্ন উজ্জয়িনীর মহাকাল মন্দির, ভাইরাল ভিডিও]

প্রসঙ্গত, মাঝে মধ্যপ্রদেশে দলিতের গায়ে ‘বিজেপি কর্মী’র প্রস্রাবের অভিযোগ শোরগোল পড়ে গিয়েছিল গোটা দেশে। এর পর বিজেপি শাসিত ওই রাজ্যের গোয়ালিয়রে এক ব্যক্তিকে দেখা যায় একজনের জুতো চাটতে! চলন্ত গাড়ির ভিতরের এই ঘটনার ভিডিও ঘিরে দানা বাধে নয়া বিতর্ক। এবার দলিতরে গায়ে মানুষের বর্জ্য ঢেলে দেওয়ার অভিযোগ উঠল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement