shono
Advertisement

ভোগান্তির অবসান, মেট্রোয় কর্মীদের শৌচালয়ের দরজা খুলল যাত্রীদের জন্য

মেট্রো কর্তৃপক্ষের সিদ্ধান্তে যদিও বেজায় অসন্তুষ্ট কর্মীরা৷ The post ভোগান্তির অবসান, মেট্রোয় কর্মীদের শৌচালয়ের দরজা খুলল যাত্রীদের জন্য appeared first on Sangbad Pratidin.
Posted: 07:25 PM Jul 03, 2019Updated: 12:56 PM Jul 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেট্রো যাত্রীদের জন্য সুখবর৷ এবার থেকে কর্মীদের শৌচালয়ই ব্যবহার করতে পারবেন যাত্রীরা৷ মেট্রো কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে যদিও বেজায় অসন্তুষ্ট কর্মীরা৷ হাজার হাজার যাত্রীর শৌচালয় ব্যবহার করবে, এই ব্যাপারটিকে মোটেই ভাল চোখে দেখছেন না তাঁরা৷ তবে এতদিন পর দাবি মেটায় আশ্বস্ত যাত্রীরা৷

Advertisement

[ আরও পড়ুন: মাদ্রাসা থেকেই ছড়াচ্ছে জেহাদের বিষ! কেন্দ্রের মন্তব্যের বিরুদ্ধে সরব কংগ্রেস-তৃণমূল]

তিলোত্তমার লাইফলাইন মেট্রো রেল৷ কম সময়ে বেশি দূরত্বে যাওয়ার জন্য মেট্রোই ভরসা আমজনতা৷ কিন্তু সেই লাইফলাইন নিয়ে অভিযোগের অন্ত নেই যাত্রীদের৷ সেই অভিযোগের তালিকায়  শৌচাগারের অভাবটিও যুক্ত ছিল৷ বহুদিন ধরেই যাত্রীদের দাবি ছিল প্রতিটি মেট্রো স্টেশনেই শৌচাগার তৈরি হোক৷ বিভিন্ন মানবাধিকার সংগঠনের তরফেও মেট্রো স্টেশনে শৌচাগারের বন্দোবস্তের দাবি জানানো হয়৷ তবে তা সত্ত্বেও মেট্রোরেল কর্তৃপক্ষের তরফে মেলেনি সবুজ সংকেত৷ তার জেরে বিভিন্ন ক্ষেত্রে ভোগান্তির শিকার হতেন যাত্রীরা৷ বিশেষত বয়স্ক যাত্রীদের ক্ষেত্রে তা কার্যত যন্ত্রণাদায়ক ছিল৷

অবশেষে মেট্রো রেলের সিদ্ধান্তে ভোগান্তি দূর হতে চলেছে যাত্রীদের৷ মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, মোট ২৪টি স্টেশনের মধ্যে চারটি মেট্রো স্টেশনে যাত্রীদের জন্য তৈরি শৌচাগার আপাতত তাঁরা ব্যবহার করতে পারবেন। পরে সেই সংখ্যা আরও বাড়ানো হবে। এছাড়াও এবার থেকে সাধারণ যাত্রীরা কর্মীদের জন্যে থাকা শৌচাগারগুলি ব্যবহার করা যাবে। সেই বিষয়ে ইতিমধ্যে স্টেশন মাস্টারদের কাছে নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে।

[ আরও পড়ুন: তৃণমূলের শহিদ দিবসের পালটা সমাবেশ বিজেপিরও, একুশের আগে নয়া চাল গেরুয়া শিবিরের]

যদিও মেট্রো রেল কর্তৃপক্ষের সিদ্ধান্তে অখুশি কর্মীরা৷ তাঁদের দাবি, প্রতিদিন বহু সংখ্যক যাত্রী যাতায়াত করেন৷ সেক্ষেত্রে তাঁরা শৌচালয় ব্যবহার করলে তা আবর্জনায় ভরে যাওয়ার সম্ভাবনা রয়েছে৷ তবে এ বিষয়ে এখনও পর্যন্ত মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি৷ শুধু তাই নয়, যাত্রী স্বাচ্ছন্দ্যের জন্য আরও বেশ কিছু পদক্ষেপ মেট্রোর তরফে নেওয়া হবে বলে জানানো হয়েছে।  

The post ভোগান্তির অবসান, মেট্রোয় কর্মীদের শৌচালয়ের দরজা খুলল যাত্রীদের জন্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement