shono
Advertisement

বন্ধের মুখে? আর্থিক সংকটে পরপর দু’দিন গো ফার্স্টের সব বিমান বাতিল

বন্ধ হতে পারে গো ফার্স্ট, জল্পনা ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়।
Posted: 05:20 PM May 02, 2023Updated: 05:20 PM May 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৩ এবং ৪ মে যাবতীয় উড়ান বাতিল করল বিমান সংস্থা গো ফার্স্ট (Go First)। সংস্থার তরফে জানানো হয়েছে, আর্থিক সংকটে পড়েই টানা দু’দিন উড়ান পরিষেবা সম্পূর্ণ বন্ধ রাখতে বাধ্য হচ্ছে তারা। ইতিমধ্যে বিষয়টটি ডিসিজিএ-কে (DCGA) জানানো হয়েছে। কীভাবে যাত্রীদের টিকিটের অর্থ ফেরত দেওয়া হবে তা এখনও জানা যায়নি।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইকে গো ফার্স্ট কর্ণধার কৌশিক খোনা জানিয়েছেন, “বর্তমানে সংস্থার কাছে রয়েছে ২৮টি বিমান। যদিও অর্ধেকের বেশি বিমান অকেজো হয়ে পড়ে রয়েছে ইঞ্জিনের সমস্যায়। এর ফলেই বড়সড় আর্থিক সংকটে পড়েছে সংস্থা।” কৌশিক আরও বলেন, “এই সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক কিন্তু সংস্থার স্বার্থেই নেওয়া হয়েছে।” জানান হয়েছে, আগামী ৩ এবং ৪ মে যাবতীয় উড়ান পরিষেবা বন্ধ রাখছে গো ফার্স্ট।

[আরও পড়ুন: ‘হিন্দুবিরোধী মন্তব্য করলেই গুলি করে মারব’ কর্ণাটকে বিজেপি বিধায়কের মন্তব্যে বিতর্ক তুঙ্গে]

ক’দিন আগেই সোশ্যাল মিডিয়ায় গো ফার্স্ট সংক্রান্ত একটি পোস্ট ভাইরাল হয়েছিল। সেখানে দাবি করা হয়েছিল, আর্থিক সংকটের কারণে বন্ধ হয়ে যেতে পারে উড়ান সংস্থাটি। যদিও সেই সময় ওই দাবিকে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন সংস্থার কর্তারা। উলটে জানানো হয়েছিল, এভিয়েশন ব্যবসা থেকে সরে যাওয়ার কোনও পরিকল্পনা নেই তাদের। ব্যবসা চালিয়ে যাওয়া জন্য সংস্থাটি প্রতিজ্ঞাবদ্ধ। যদিও টানা দু’দিন উড়ান বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণার পর নতুন করে জল্পনা শুরু হয়েছে। উল্লেখ্য, গো ফার্স্ট উড়ান ব্যবসা থেকে সরে গেলে চাকরি হারাবেন ৫ হাজারের বেশি কর্মী। 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement