shono
Advertisement

এবার রজনীকান্ত, শাহরুখদের বিদেশি উপার্জনে নজর কেন্দ্রর

অভিনেতাদের অভিনীত ছবি বিদেশে কত টাকা উপার্জন করে এবার সে সংক্রান্ত সমস্ত তথ্য হাতে চাইছে কেন্দ্র।
Posted: 10:24 PM Jan 24, 2017Updated: 04:54 PM Jan 24, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রজনীকান্ত থেকে শাহরুখ খান- দেশের সুপারস্টারদের বিদেশে জনপ্রিয়তা তুঙ্গে। এই অভিনেতাদের অভিনীত ছবি বিদেশে কত টাকা উপার্জন করে এবার সে সংক্রান্ত সমস্ত তথ্য হাতে চাইছে কেন্দ্র। ভারতীয় অ্যনিমেশন বা গেমিং কোম্পানিগুলো বিদেশে কত টাকার ব্যবসা করে তাও আছে নজরদারির তালিকায়।

Advertisement

মোদির নাম করেই গ্রাহকদের পকেট কাটছে ভুয়ো অ্যাপ

বিদেশে ভারতীয় কোম্পানিগুলের ব্যবসা সংক্রান্ত তথ্য জোগাড় করার পরিকল্পনা নিয়েছে সরকার। সেই নিরিখেই নজর এন্টারটেনমেন্ট ইন্ডাস্ট্রির দিকে। বাদ যাচ্ছে না লজিস্টিক ও টেলিকম সার্ভিসও। বিশ্ব বাণিজ্যে ভারতের অংশগ্রহণ বেড়েছে বলেই জানা যাচ্ছে। অথচ সম-অনুপাতে তথ্য সরকারের হাতে নেই। এবার তাই তা যথাযথ জোগাড় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশের যে সমস্ত কোম্পানি বা ইন্ডাস্ট্রিগুলি বিদেশি মুদ্রা উপার্জন করে, তার সঠিক তথ্য হাতে চাইছে সরকার। সেক্ষেত্রে বিশেষ কিছু সমস্যাও দেখা দিতে পারে বলে জানা যাচ্ছে। করের আওতায় পড়ার কারণে অনেক ফার্মই সঠিক তথ্য দেয় না। তবে সূত্রের খবর, প্রতি কোম্পানিভিত্তিক কোনও তথ্য বাইরে আনা হবে না। পরিবর্তে মোট বিদেশি মুদ্রায় লেনদেনের তথ্য সামনে আনা হবে।

জুতো পরেই সিটে পা, শাহরুখের কীর্তিতে বিতর্কের ঝড়

এই তথ্য জোগাড়ের ক্ষেত্রে বলিউডের ভূমিকা অনেকখানিই। কেননা ভারতীয় সুপারস্টারদের সিনেমা বিদেশে ভালই ব্যবসা করে। সুপারহিট সিনেমাগুলির ডলারে উপার্জনের বিস্তারিত তথ্য তাই হাতে পেতে চাইছে কেন্দ্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement