shono
Advertisement

কেন হত্যা করা হল বাবাকে, দেশের কাছে প্রশ্ন এই কিশোরীর

গুরমেহেরের সমর্থনে চিল-চিৎকার যারা করেছিলেন তারা নিরব। The post কেন হত্যা করা হল বাবাকে, দেশের কাছে প্রশ্ন এই কিশোরীর appeared first on Sangbad Pratidin.
Posted: 04:31 PM Mar 10, 2017Updated: 11:01 AM Mar 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কারগিল শহিদের কন্যা গুরমেহের কৌরের প্ল্যাকার্ড বিপ্লবেই যখন মুক্তি খুঁজে পাচ্ছে ‘বুদ্ধিজীবী’ ও ‘নিরপেক্ষ’ মহল, তখন দেশের অপরপ্রান্তে চোখে জল আর হাতে প্ল্যাকার্ড নিয়ে পিতৃহত্যার জবাব চাইছে ১২ বছরের বিস্ময়া। ফেব্রুয়ারি মাসে কুপিয়ে খুন করা হয় কেরলের ওই কিশোরীর পিতা সন্তোষকে। তাঁর দোষ, তিনি আরএসএস-এর সমর্থক ছিলেন। তাই এবার প্ল্যাকার্ডের মাধ্যমে জবাব চাইছে বিস্ময়া, কেন তাঁর পিতাকে হত্যা করা হল। যে দেশ আজ বাক স্বাধীনতা ও ‘অসহিষ্ণুতা’ নিয়ে তোলপাড় সেখানেই শুধুমাত্র একটি দল বা মতবাদের সমর্থক হওয়ায় প্রাণ হারাতে হল তাঁকে।

Advertisement

(ক্ষমা চাও নইলে জুতোপেটা করব, রামগোপালকে হুমকি এনসিপি নেত্রীর)

ইতিমধ্যে, প্ল্যাকার্ড হাতে বিস্ময়ার ছবি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। ওই প্ল্যাকার্ডে লেখা, “তাঁর দোষ তিনি আরএসএস সমর্থক। বাবার সঙ্গেই ভেসে গেছে আমার স্বপ্ন। আমার ভবিষ্যত। জবাব চাই, কেন আমার বাবাকে হত্যা করা হল।” তবে এনিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি হলেও আশ্চর্য্যজনক ভাবে গুরমেহরের সমর্থনে চিল-চিৎকার যারা জুড়েছিলেন তারা নীরব। ওই কিশোরী আরও জানিয়েছে, ভবিষ্যতে পুলিশ অফিসার হয়ে সে নিজের গ্রামের সেবা করতে চায়।

(এটিএম থেকে ফের বেরোল খেলনা ২০০০ টাকার নোট)

সম্প্রতি, সমস্ত কেরল জুড়ে চলা রাজনৈতিক হিংসায় প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন| পুলিশ সূত্রে খবর ১৯৯১ সাল থেকে এ পর্যন্ত শুধুমাত্রই কান্নুর জেলায় মারা গিয়েছে ১০০ জন। বিশেষ করে হামলা চালানো হচ্ছে আরএসএস ও বিজেপি কর্মীদের উপর| কুপিয়ে হত্যা করা হয়েছে বেশ কয়েকজন আরএসএস ও বিজেপি কর্মীকেও।

‘ভারত-পাক সংঘাতে হতে পারে পরমাণু যুদ্ধ’

The post কেন হত্যা করা হল বাবাকে, দেশের কাছে প্রশ্ন এই কিশোরীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement