shono
Advertisement

পাঁচ মাসে এই প্রথম! দেশে করোনা জয়ীর সংখ্যা সক্রিয় আক্রান্তের থেকে বেশি

আতঙ্কের মাঝেও আশা জাগাচ্ছে নয়া তথ্য। The post পাঁচ মাসে এই প্রথম! দেশে করোনা জয়ীর সংখ্যা সক্রিয় আক্রান্তের থেকে বেশি appeared first on Sangbad Pratidin.
Posted: 01:49 PM Jun 10, 2020Updated: 02:10 PM Jun 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখ রাঙাচ্ছে করোনা সংক্রমণ। আর সেই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে অসম লড়াই করে যাচ্ছেন করোনা যোদ্ধারা। তাঁদের হাতযশেই নয়া রেকর্ড গড়ল ভারত। যা নিসন্দেহে আতঙ্কের মধ্যেও স্বস্তি দেবে দেশবাসীকে। বুধবারের স্বাস্থ্যমন্ত্রকের হিসেব বলছে, দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা। যা গত পাঁচ মাসে প্রথমবার। 

Advertisement

হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। তারমধ্যেও চলছে লড়াই। আট মাস থেকে আশি বছর, অনেকেই করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠছেন। অদৃশ্য শত্রুর বিরুদ্ধে দিনভর লড়াই চালিয়ে যাচ্ছেন করোনা যোদ্ধারা। তাঁদের সেই যুদ্ধেরই ফল মিলল হাতেনাতে। গত ৩০ জানুয়ারি করোনা ভাইরাস আক্রান্তের হদিশ পাওয়া যায়। তারপর থেকেই সংক্রমণের গ্রাফের পতন হয়নি। যখন প্রতিদিনই দেশে আক্রান্তের সংখ্যা দশ হাজার ছুঁইছুঁই। সেই সময় এমন তথ্য দেশবাসীর মনে সাহস জোগাবে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১,৩৩,৬৩২। সুস্থ হয়ে উঠেছেন মোট ১,৩৫,২০৫ জন। মঙ্গলবার সক্রিয় এবং সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ১,২৯,৯১৭ এবং ১,২৯,২১৪। পরবর্তী ২৪ ঘণ্টায় যেখানে সক্রিয় সংক্রমিতের সংখ্যা বেড়েছে ৩,৭১৫, সেখানে ওই সময়ের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫,৯৯১ জন। এই সরকারি তথ্য নিসন্দেহে কিছুটা স্বস্তির হাওয়া এনে দিয়েছে।

[আরও পড়ুন : ‘মত বিরোধের সময় নয়’, হাসপাতাল নিয়ে উপ-রাজ্যপালের সিদ্ধান্তেই সিলমোহর কেজরিওয়ালের]

দেশে করোনা সংক্রমণের গ্রাফ কিছুতেই নামছে না। গত ২৪ ঘণ্টায় ফের আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই। বুধবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে দেশে আক্রান্ত হয়েছে ৯৯৮৫ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৬ হাজার ৫৮৩। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৯ জনের মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৭৭৪৫-এ। তবে মনে ভয় ধরানো এসব তথ্যের মধ্যে আশা জাগাচ্ছে নতুন তথ্য। বুধবারের হিসেবে অন্তত, দেশে সক্রিয় করোনা রোগীর চেয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেশি।

[আরও পড়ুন :করোনা তাড়াতে কিশোরীর জিভ কেটে মন্দিরে উৎসর্গ ব্রাহ্মণদের! জানুন সত্যিটা]

The post পাঁচ মাসে এই প্রথম! দেশে করোনা জয়ীর সংখ্যা সক্রিয় আক্রান্তের থেকে বেশি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement