shono
Advertisement

একবালপুরের নার্সিংহোমে ভাঙচুর, বাইরে থেকে লোক নিয়ে গিয়ে ‘হামলা’

কাঠগড়ায় রোগীর পরিবার।
Posted: 10:17 AM Nov 18, 2021Updated: 10:17 AM Nov 18, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কলকাতার নার্সিংহোমে (Nursing Home) ভাঙচুর। চিকিৎসকদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল রোগীর পরিবারের বিরুদ্ধে। বুধবার রাতে ঘটনাটি ঘটে কলকাতার একবালপুরে (Ekbalpur)। এই ঘটনায় ইতিমধ্যে চারজনকে আটক করেছে পুলিশ। বাকি অভিযুক্তদের খোঁজে চলছে তল্লাশি।

Advertisement

অভিযোগ, জ্বর নিয়ে একবালপুরের নার্সিংহোমে ভরতি রয়েছেন এক বৃদ্ধ। বারবার প্রস্রাব করতে শৌচাগারে যাচ্ছিলেন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, রোগী নিজেই চিকিৎসকদের ক্যাথিটার লাগানোর ব্যবস্থা করতে। যাতে তাঁকে বারবার বেড থেতে নামতে না হয়। সেই মতো একটি মেল ক্যাথিটার লাগিয়ে দেয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এর পরই রোগীর পরিবার অশান্তি শুরু করে।

[আরও পড়ুন: চিকিৎসায় গাফিলতির অভিযোগ, মানিকতলার নার্সিংহোমে ৮ বছরের শিশুর মৃত্যু]

তাঁদের দাবি, পরিবারকে না জানিয়ে রোগীকে ক্যাথিটার লাগানো হয়েছে। এর জন্য অত্যাধিক টাকাও চার্জ করা হচ্ছে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের দাবি, রোগীর পরিবারের সদস্যরা এসে চিকিৎসকদের উপর চড়াও হয়। ভাঙচুর চালায় হাসপাতালে। রাতে ফের তালতলা থেকে একটি ম্যাটাডোর করে প্রায় ৫০ জন নার্সিংহোমে আসে। তাঁরাও ভাঙচুর চালায়।

এদিকে হাসপাতালের তরফে পুলিশে অভিযোগ জানানো হয়। নার্সিংহোম চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে। হাসপাতালে ভাঙচুরে অভিযুক্তদের মধ্যে চারজনকে আটক করেছে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। প্রসঙ্গত, চিকিৎসকদের হেনস্তা ও হাসপাতালে ভাঙচুর বন্ধ করচে কড়া আইন রয়েছে। এধরনের কাজে অভিযুক্তদের জেল ও মোটা টাকা জরিমানার কথা বলা আছে আইনে। তার পরেও রোগীর পরিবারের হুঁশ ফেরেনি। একবালপুর নার্সিংহোমের এই ঘটনার তারই প্রতিফলন।

[আরও পড়ুন: জন্মদাতা হলেই পিতার অধিকার নয়, একরত্তিকে পালক প্রতিবেশীর কাছেই রাখার সিদ্ধান্ত হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার