shono
Advertisement

‘রোহিত, ভেঙে পড়ো না, মাথা উঁচু রাখো’, বিধ্বস্ত রোহিতের পাশে কপিল

'চ্যাম্পিয়নের মতো খেলেছে ভারত', বলছেন তিরাশির বিশ্বজয়ী অধিনায়ক।
Posted: 02:54 PM Nov 20, 2023Updated: 04:25 PM Nov 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্নভঙ্গ রোহিত শর্মার (Rohit Sharma)। বিষণ্ণতা গ্রাস করেছে ‘হিটম্যান’কে। চোখের জল ফেলতে দেখা গিয়েছে রোহিতকে। হতাশ অধিনায়কের পাশে দাঁড়িয়েছেন ১৯৮৩-র বিশ্বজয়ী দলের অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। সোশাল মিডিয়ায় ভারত অধিনায়ককে শুভেচ্ছা পাঠিয়েছেন দেশের প্রথম বিশ্বজয়ী ক্যাপ্টেন। ভারত হেরে গেলেও রোহিতকে মাথা উঁচু রাখার পরামর্শ দিচ্ছেন কপিল।
ইনস্টাগ্রামে কপিল লিখেছেন, ”তোমরা চ্যাম্পিয়নের মতো খেলেছো। মাথা উঁচু রাখো। আমি জানি ট্রফি জেতাই তোমাদের আসল উদ্দেশ্য ছিল। যাই হোক না কেন, তোমরাই চ্যাম্পিয়ন। দেশ তোমাদের জন্য গর্বিত।”  

Advertisement

[আরও পড়ুন: কোচ দ্রাবিড়ের ভবিষ্যৎ কী? হারের পর কী বললেন রোহিতদের হেডস্যর?]

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই ভারতকে অন্যরকম দেখিয়েছে। টানা ১০ ম্যাচ জিতে ভারত ফাইনালে পৌঁছেছিল। কিন্তু ফাইনালে হার মানতে হয় টিম ইন্ডিয়াকে। ভারতের ব্যাটিং প্রত্যাশিত মানে পৌঁছয়নি। বুমরাহ-শামিরা শুরুর দিকে চাপ দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ট্রাভিস হেড এবং লাবুশেন ভারতকে ধীরে ধীরে রিংয়ের বাইরে ফেলে দেয়। 


ইনস্টাগ্রাম স্টোরিতে ভারত অধিনায়ককে বাহবা দিয়ে কপিল লিখেছেন, ”রোহিত, তুমি যা করেছো তার জন্য আমরা গর্বিত। এদিক থেকে তুমি মাস্টার। আরও অনেক সাফল্য অপেক্ষা করে রয়েছে তোমার জন্য। আমি জানি এটা কতটা কঠিন। স্পিরিট বজায় রাখো। দেশ তোমার সঙ্গে রয়েছে।”
১২ বছর পরে ভারত আবার বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। ওয়াংখেড়ের সেই মায়াবী রাত ফিরিয়ে আনার আরও একটা সুযোগ এসেছিল রোহিত শর্মাদের সামনে। কিন্তু ঠোঁট আর কাপের মধ্যে যে দূরত্ব থাকে, বিশ্বকাপ আর তা হাতে তোলার মধ্যে সেই দূরত্বই থেকে গেল।

[আরও পড়ুন: মেগা ফাইনালে পন্টিং, গিলক্রিস্টের রেকর্ডে ভাগ বসিয়ে কী বলছেন ম্যাচের সেরা ট্রাভিস হেড?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement