shono
Advertisement

ফুলে গিয়েছিল পেট, সঙ্গে তীব্র যন্ত্রণা, মহিলার অস্ত্রোপচার করতে গিয়ে হতবাক চিকিৎসকরা

কী মিলল পেটে?
Posted: 02:20 PM Aug 09, 2023Updated: 02:27 PM Aug 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেতে পারছিলেন না, হাঁটতেও কষ্ট হচ্ছিল। এর সঙ্গে শুরু হয় তীব্র পেটের যন্ত্রণা। এই অবস্থায় ইন্দোরের (Indore) হাসপাতালে হাজির হন এক মহিলা। প্রাথমিক পরীক্ষার পরেই চিকিৎসকরা বুঝতে পারেন মহিলার পেটে রয়েছে টিউমার। ছোট নয়, তা বড়সড় বলেই আন্দাজ করেন চিকিৎসকরা। তাই বলে এত বড়! অস্ত্রোপচারে মহিলার পেট থেকে বের হয় ১৫ কেজির টিউমার। যা দেখে হতবাক হয়ে যান চিকিৎসকরাও।

Advertisement

ইন্দোরের কাছে অষ্ট এলাকার বাসিন্দা বছর ৪১-এর ওই মহিলা। বাড়াবাড়ি রকমের পেটের যন্ত্রণার পরে একাধিক হাসপাতাল ঘুরে ইন্ডেক্স হাসপাতালের চিকিৎসকদের দেখান তিনি। দ্রুত ভরতি নেওয়া হয় মহিলাকে। ডা. অতুল বিয়াস-সহ ১২ জন চিকিৎসকের একটি দল অস্ত্রোপচার করেন। সঙ্গে ছিলেন নার্স এবং একাধিক চিকিৎসাকর্মী। অতুল বলেন, টিউমার অতিরিক্ত বড় হওয়ায় অস্ত্রোপচারে সামান্য ভুলেও বড় বিপদ হতে পারত। যদিও শেষ পর্যন্ত ১৫ কেজির টিউমারটিকে নির্বিঘ্নে শরীর থেকে আলাদা করেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: মধ্যরাতে অভিসার, প্রেমিকার বাবাকে দেখেই ছাদ থেকে লাফ! মৃত্যু যুবকের]

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অপরেশনের আগে মহিলার ওজন ছিল ৪৯ কেজি। এর মধ্যে টিউমারের ওজন ১৫ কেজি। এই কারণেই পেট ফুলে গিয়েছিল রোগীর। ডা. অতুল বিয়াস বলেন, টিউমারটি কোনওভাবে পেটের ভিতর ফেটে গেলে প্রাণশংসয় হতে পারত মহিলার। যদিও অস্ত্রোপচারের পরে বিপদমুক্ত তিনি। উল্লেখ্য, ক’দিন আগে ১৫ কেজির বিশাল টিউমার অস্ত্রোপাচরে সাফল্য লাভ করে বাংলার একদল চিকিৎসক। ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ওই অস্ত্রোপচার হয়েছিল।

[আরও পড়ুন: মোদিকে ‘অহঙ্কারী রাবণ’ কটাক্ষ রাহুলের! উত্তাল সংসদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার