সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতার কাছে দুধ পৌঁছে দিচ্ছেন বিক্রেতা! পন্থা নিয়ে জোর চর্চা নেটদুনিয়ায়

09:46 PM May 08, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংস্পর্শ এড়িয়ে সকলের সঙ্গে দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে। লক্ষ্য একটাই যে কোনও উপায়ে করোনাকে হারানো। কিন্তু সবজি, মাছ, দুধের মতো অত্যাবশ্যকীয় পণ্য বাড়িতে আমরা কিনে আনছি। তার ফলে বিক্রেতাদের সংস্পর্শে আসতেই হচ্ছে আমাদের। তাতে ক্রেতা এবং বিক্রেতা উভয়েরই শরীরে ভাইরাস সংক্রমণের সম্ভাবনা বাড়ছে কয়েকগুণ। সেই সম্ভাবনা দূর করতেই নয়া পন্থা অবলম্বন করলেন এক দুধ বিক্রেতা। তার ভাবনাই এখন নেটিজেনদের আলোচনার রসদ জুগিয়েছে।

Advertisement

কিন্তু ঠিক কী পন্থা অবলম্বন করলেন ওই দুধ বিক্রেতা? সম্প্রতি শীর্ষস্তরের আমলা অনিশ শরন একটি ছবি টুইট করেন। সেই ছবিতেই দুধ বিক্রেতার অভিনব ভাবনা ধরা পড়েছে। দেখা গিয়েছে, বাইকের পিছন দিকে অনেকগুলি দুধের ট্যাঙ্ক বাঁধা রয়েছে। সেগুলির মাঝখান থেকে একটি ফানেল রেখেছেন তিনি। সেটি একটি পাইপের সঙ্গে সংযুক্ত। ওই ফানেলে দুধ ঢালছেন, পাইপের মাধ্যমে তা সোজা ক্রেতার বাটির মধ্যে গিয়ে পড়ছে। তার ফলে ক্রেতার সঙ্গে বিক্রেতার দূরত্ব রয়েছে বেশ খানিকটা। তার ফলে করোনা সংক্রমণের সময় সংস্পর্শে আসার প্রয়োজনীয়তাই প্রায় থাকছে না।

Advertising
Advertising

[আরও পড়ুন: দু’মুখো উলফ স্নেক উদ্ধার ওড়িশায়, বিরল প্রজাতির সাপের ভিডিও ঘিরে জোর চর্চা নেটদুনিয়ায়]

দুধ বিক্রেতার ছবি হু হু করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বইতে থাকে লাইক, কমেন্টের ঝড়। সকলেই ওই দুধওয়ালার প্রশংসায় পঞ্চমুখ। কেউ কেউ আবার বলছেন, সামাজিক দূরত্ব বজায় রাখার ইচ্ছা থাকলেই যে উপায় হয় তা নাকি হাতেনাতে প্রমাণ করে দিয়েছেন এই দুধ বিক্রেতা।

[আরও পড়ুন: গোয়ায় প্রথমবার দেখা মিলল ব্ল্যাক প্যান্থারের! ‘বাঘিরা’কে দেখে আপ্লুত নেটদুনিয়া]

The post সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতার কাছে দুধ পৌঁছে দিচ্ছেন বিক্রেতা! পন্থা নিয়ে জোর চর্চা নেটদুনিয়ায় appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next