shono
Advertisement

৬৬ কেজি সোনা, ২৯৫ কেজি রুপোর অলঙ্কার, নিরাপত্তার ঘেরাটোপে দেশের ধনীতম গণেশ

৩৬০ কোটি টাকার ইন্সুরেন্স করেছেন উদ্যোক্তারা।
Posted: 07:47 PM Sep 18, 2023Updated: 07:50 PM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল: কলকাতায় দুর্গাপুজো আর মুম্বইয়ে (Mumbai) গণপতি। গণেশ পুজো (Gansesh Puja) দেশের বহু জায়গায় হয় বটে, তবে উন্মাদনায় তা মুম্বইয়ের ধারে কাছে নয়। এবার আবার কলকাতার হাওয়া লেগেছে হিন্দি ছবির শহরে! কলকাতায় যেমন দুর্গাপুজোর উদ্বোধন হচ্ছে মহালয়াতে, তেমনই গণেশ চতুর্থীর চার দিন আগে গণপতি বাপ্পা-র প্যান্ডেলেরও ফিতে কাঁটা শুরু হয়েছে। তার মধ্যেও জিএসবি সেবা মণ্ডলের ‘মহাগণপতি’ আলাদা করে নজর কেড়েছে। মনে করা হচ্ছে, ঢালাও সোনা ও রুপোয় আলঙ্কারে সাজানো এই গণেশই দেশের সবচেয়ে দামি গণপতির মূর্তি।

Advertisement

শচীন-শাহরুখের শহরের পূর্বপ্রান্তের কিংগস সার্কেলের বিখ্যাত মণ্ডলের পুজো চলতি বছরে ৬৯তম বছরে পা দিয়েছে। এখানেই ‘মহাগণপতি’কে ৬৬.৫ কেজি সোনা এবং ২৯৫ কেজি রুপোর গয়নায় সাজানো হয়েছে। এর জন্য ৩৬০ কোটি ৪০ লক্ষ টাকার ইন্সুরেন্স করেছেন উদ্যোক্তারা। নিরাপত্তার কথায় মাথায় রেখে ডিজিটাল পদ্ধিতে মণ্ডপের ভিতরে প্রবেশ করানো হচ্ছে দর্শনার্থীদের। প্রত্যেকের ফেসিয়াল রেকগনিশন রাখা হচ্ছে।

[আরও পড়ুন: ‘বিজেপির সঙ্গে জোট নেই’, গেরুয়া শিবিরকে অস্বস্তিতে ফেলে মন্তব্য AIADMK নেতার]

প্রসঙ্গত, চলতি বছরে গণেশ চতুর্থী পড়েছে মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর। শুভদিনে দিল্লির নতুন সংসদ ভবনে বিশেষ অধিবেশন বসবে। উল্লেখ্য, মুম্বইয়ের মতোই হায়দরবাদও শহরের বাসিন্দরাও গণপতি পুজোর আনন্দে মাতেন। ইদানীংকালে বাংলাতেও গণেশ পুজোর ধূম পড়েছে। শহর ও শহরতলিতে হু-হু করে বাড়ছে বারোয়ারি গণেশ আরাধোনা।

[আরও পড়ুন: মণিপুরে আফিম চাষ ধ্বংস করবে বায়ুসেনার বিমান!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার