shono
Advertisement

গুগলে বেদনাহীন মৃত্যুর উপায় খুঁজছে যুবক, মুম্বই পুলিশকে জানাল মার্কিন গোয়েন্দা সংস্থা, তারপর… 

পাওনাদারের চাপে চরম সিদ্ধান্ত!
Posted: 03:43 PM Feb 16, 2023Updated: 03:43 PM Feb 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার (USA) গোয়েন্দা সংস্থা এবং মুম্বই পুলিশের (Mumbai Police) যৌথ তৎপরতায় প্রাণ বাঁচল যুবকের। ওই যুবক গুগল সার্চে জানতে চেয়েছিলেন, যন্ত্রণাহীন মৃত্যুর উপায় কী। বিষয়টি নজরে পড়ে যায় আমেরিকার গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ব্যুরোর। তারা দিল্লির ইন্টারপোল অফিসে বিষয়টি জানায়। দিল্লি থেকে খবর যায় মুম্বইয়ে। এর পর কম্পিউটারের আইপি অ্যাড্রেস সূত্র ধরে যুবককে খুঁজে বার করে পুলিশ। তাঁকে আত্মহত্যা থেকে বিরত করা হয়। বর্তমানে তাঁর মানসিক চিকিৎসা চলছে।

Advertisement

বৃহস্পতিবার মুম্বই পুলিশ জানিয়েছে, মঙ্গলবার আমেরিকার গোয়েন্দা সংস্থার সহযোগিতায় ওই যুবকের মৃত্যু ঠেকানো গিয়েছে। স্বভাবতই যুবকের নাম প্রকাশ্যে আনা হয়নি। কেন নিজেকে শেষ করার সিদ্ধান্ত তাও জানা গিয়েছে। পুলিশ কর্তারা জানিয়েছেন, মুম্বইয়ের যোগেশ্বরী এলাকার বাসিন্দা ওই যুবক। একটি তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী। বাজারে তাঁর বিপুল দেনা রয়েছে। একাধিক কারণে বিভিন্ন সংস্থা থেকে ঋণ নিয়েছিলেন। এর মধ্যে বাড়ি তৈরির ঋণও রয়েছে। যদিও আর্থিক সমস্যায় ইএমআই দিতে পারছিলেন না। এমন পরিস্থিতিতে পাওনাদারদের চাপ থেকে মুক্তি পেতেই চরম সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: বিজেপির উপর খাপ্পা কাশ্মীরি পণ্ডিতরাই! শ্রীনগরে সরকার বিরোধী বিক্ষোভে অশান্তি]

এর পরেই গুগল সার্চ করে যন্ত্রণাহীন মৃত্যুর উপায় জানতে চেয়েছিলেন। যদিও আমেরিকার সেন্ট্রাল ব্যুরো এবং মুম্বই পুলিশের তৎপরতায় অনভিপ্রেত ঘটনা রোখা গিয়েছে। পুলিশ জানিয়েছে, বছর পঁচিশের ওই যুবক আগেও আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সেই কারণেই মানসিক চিকিৎসার ব্যবস্থা হয়েছে। পুলিশের বক্তব্য, এমন ঘটনা একেবারে নতুন না। সামাজিক মাধ্যমে গোয়েন্দা সংস্থাগুলির লাগাতার নজরদারির সুবিধা এভাবেই হাতেনাতে মেলে।

[আরও পড়ুন: ৬ ঘণ্টার পথ ৬ মিনিটে! বৈষ্ণোদেবী পৌঁছতে শুরু হবে রোপওয়ে পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার