shono
Advertisement

সৌন্দর্য প্রতিযোগিতার ‘পুরস্কার’প্রবাসী ভারতীয় পাত্র! বিজ্ঞাপন ঘিরে শোরগোল পাঞ্জাবে

পুলিশ ইতিমধ্যেই আয়োজকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।
Posted: 05:02 PM Oct 15, 2022Updated: 05:02 PM Oct 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌন্দর্য প্রতিযোগিতাকে কি আপনি নারীবাদ-বিরোধী বলে মনে করেন? যদি তাই হয়, তাহলে পাঞ্জাবের (PUnjab) ভাটিন্ডার (Bathinda) এক সৌন্দর্য প্রতিযোগিতার (Beauty contest) বিজ্ঞাপন দেখলে আপনার চোয়াল ঝুলে যাবে। ভাটিন্ডার পুলিশ দপ্তর তাদের টুইটারে এই বিজ্ঞাপন শেয়ার করেছে। বিজ্ঞাপনটিতে প্রতিযোগিতায় যোগদানের শর্ত কী, তা বলা হয়েছে।

Advertisement

বিজ্ঞাপনটি পোস্ট করে টুইটারে পুলিশের তরফে বলা হয়েছে, ”ভাটিন্ডা শহরের বিভিন্ন স্থানে এই আপত্তিকর বিজ্ঞাপনটি লক্ষ করা গিয়েছে। ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতেও। ওই বিজ্ঞাপনে মহিলাদের সম্পর্কে আপত্তিকর শব্দ প্রয়োগ করা হয়েছে।” সেই সঙ্গে পুলিশ আরও জানিয়েছে, ইতিমধ্যেই দোষীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। শিগগিরি পদক্ষেপও করা হবে।

[আরও পড়ুন: কালো জাদুর অন্ধকার ইতিহাস বহু পুরনো, কেন আজও টিকে শয়তানের উপাসনা?]

ঠিক কী লেখা হয়েছে ওই বিজ্ঞাপনে? পোস্টারগুলির শিরোনাম ‘সুন্দরী মেয়েদের জন্য প্রতিযোগিতা’। সেই সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেওয়ার অন্যতম শর্ত হিসেবে বলা হয়েছে, প্রতিযোগীরা যেন উঁচু জাতের হয়। সেই সঙ্গে জানানো হয়েছে, যিনি জয়ী হবেন, তাঁর ‘পুরস্কার’ উঁচু জাতের কানাডার বাসিন্দা ভারতীয় যুবককে বিয়ের সুযোগ। চমকপ্রদ বিষয় হল, পাঞ্জাবের মাটিতে ওই প্রতিযোগিতার আয়োজন করেছেন অস্ট্রেলীয়রা। পোস্টারে যে যোগাযোগের নম্বর দেওয়া হয়েছে, সেগুলি অস্ট্রেলিয়ার। ইতিমধ্যেই অভিযুক্তদের আটক করতে তাঁদের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।

যদিও এই বিষয়ে আপত্তি জানিয়েছেন কোনও কোনও নেটিজেন। তাঁদের দাবি, কেন এই বিজ্ঞাপনে আপত্তি তোলা হচ্ছে। যদি কোনও প্রতিযোগীর শর্তগুলি আপত্তিজনক মনে হয়, তাহলে তাঁরা তাতে অংশ নেবেন না। সব মিলিয়ে ওই বিজ্ঞাপনকে ঘিরে কেবল ভাটিন্ডা নয়, নেট ভুবনেও শোরগোল পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: মন্দির না সরালে নেওয়া হবে আইনি ব্যবস্থা, খোদ বজরংবলীকেই নোটিস রেলের! ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার