shono
Advertisement

বাচ্চার জন্য টিকিট কাটতে অনীহা! সন্তানকে ফেলেই বিমান ওঠার সিদ্ধান্ত দম্পতির, তারপর…

বিমানবন্দরের কর্মীরা এমন ঘটনার সাক্ষী হয়ে হতবাক।
Posted: 08:07 PM Feb 01, 2023Updated: 08:07 PM Feb 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৃশ্যটা দেখেও বিশ্বাস করতে পারছিলেন না বিমানবন্দরের কর্মীরা। এক দম্পতি বিমান ছাড়ার অল্প আগেই পৌঁছেছিলেন। সঙ্গে এক শিশু। কিন্তু শিশুটির জন্য তাঁদের কাছে কোনও টিকিট ছিল না। স্বাভাবিক ভাবেই তাঁদের জানানো হয়, শিশুটির জন্য অতিরিক্ত একটি টিকিট কাটতে হবে তাঁদের। কিন্তু ওই দম্পতি আদৌ রাজি হননি টিকিট কাটতে। উলটে দেখা যায় সন্তানকে বিমানবন্দরের চেক-ইন ডেস্কেই রেখে তাঁরা হাঁটা দিয়েছেন বিমানের উদ্দেশে! এমনই আজব এক ঘটনা ঘটল ইজরায়েলের (Israel) তেল আভিভের বেন গুরিয়ন বিমানবন্দরে।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, বেলজিয়ান পাসপোর্ট নিয়ে তেল আভিভ থেকে ব্রাসেলস যাচ্ছিলেন ওই দম্পতি। বিমানবন্দরের কর্মীরা জানাচ্ছেন, সন্তানের জন্য অতিরিক্ত টিকিট লাগবে একথা জানার পরই তাঁরা শিশুটিকে নামিয়ে রেখে পাসপোর্ট কন্ট্রোলের দিকে এগিয়ে যান। এক কর্মীর কথায়, ”আমরা এমন কাণ্ড জন্মে দেখিনি। চোখের সামনে যা দেখছিলাম সেটাকে সত্য়ি বলে মানতে পারছিলাম না।”

[আরও পড়ুন: চিন সফরে মার্কিন বিদেশ সচিব ব্লিঙ্কেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনায় দুই মহাশক্তি]

তাঁরা এও জানাচ্ছেন, দেরি করে আসার দরুন ওই দম্পতি বেশ টেনশনে ছিলেন। দ্রুত নিরাপত্তার দিকটি সামলে বিমানে উঠে পড়াই লক্ষ্য ছিল তাঁদের। কিন্তু শিশুর জন্য একটি আসন সংরক্ষণ করতে টিকিট কাটতে হবে, একথা জানতে পেরে তাঁরা সটান তাকে নামিয়ে রেখেই এগিয়ে যান। অবশ্য সঙ্গে সঙ্গেই বিমানবন্দর কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। আপাতত বিষয়টি স্থানীয় পুলিশই তদন্ত করে দেখছে।

এর আগে ২০১৯ সালে সৌদি আরবে এমনই এক ঘটনা ঘটেছিল। এক মহিলা নিজের ছোট্ট সন্তানকে ভুল করে বিমানবন্দরে রেখেই বিমানে উঠে পড়েন। পরে বিষয়টি খেয়াল পড়ায় দ্রুত বিমানটিকে ফিরিয়ে নিয়ে যেতে তৎপর হন তিনি। সেই ঘটনাতেও অনেকেই অবাক হয়েছিলেন। প্রশ্ন উঠেছিল, একজন মা হয়ে এমন ভুল ওই মহিলার হল কী করে। কিন্তু সেটাকেও যেন টপকে গেল সাম্প্রতিক ঘটনা। এমন উদাসীন ও নিস্পৃহ মা-বাবার দেখা পেয়ে কার্যতই বিশ্বাস হচ্ছে না বিমানবন্দর কর্তৃপক্ষের।

[আরও পড়ুন: বিমান বাতিলে ভন্ডুল ‘ডেস্টিনেশন ওয়েডিং’, নিজের বিয়েতে পৌঁছনই হল না কনের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার