shono
Advertisement

Breaking News

German ambassador

'নজর না লাগে', নয়া বিএমডব্লু কিনে গাড়িতে লেবু-লঙ্কা ঝোলালেন জার্মানির রাষ্ট্রদূত

সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ঘটনার ভিডিও।
Published By: Amit Kumar DasPosted: 05:28 PM Oct 16, 2024Updated: 05:28 PM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'সু' হোক বা 'কু', সংস্কার বড় আজব জিনিস। দুর্বল মন পেলেই পাকাপাকি বাসা বেঁধে ফেলে সে। এর পর শক্তি বাড়িয়ে মনের অন্ধ গলিপথ ধরে ছুটতে শুরু করে সংস্কারের চোরাস্রোত। ভারতের মতো দেশে এর প্রাদুর্ভাব বরাবরই একটু বেশি। এহেন সংস্কারের দেশ ভারতে পা রেখে 'তার' হাত থেকে রেহাই পেলেন না খোদ জার্মানির রাষ্ট্রদূতও। অশুভ শক্তির নজর এড়াতে ভারতীয় রীতি মেনে নতুন কেনা গাড়িতে লেবু-লঙ্কা ঝোলালেন জার্মানির রাষ্ট্রদূত। সেই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই নেটমহলে চর্চা শুরু হয়েছে।

Advertisement

২০২২ সাল থেকে জার্মানির রাষ্ট্রদূত হিসেবে ভারতে রয়েছেন ফিলিপ অ্যাকারমেন। গত দু বছর ধরে ভারতে থাকার ফলে ভারতীয় রীতি নীতি বেশ খানিক আয়ত্ব করে ফেলেছেন তিনি। একইসঙ্গে আয়ত্ব করেছেন ভারতীয় সংস্কারও। তারই প্রতিফলন দেখা গেল এদিন। আসলে বহু টাকা ব্যয়ে সম্প্রতি এক বিলাসবহুল বিএমডব্লু গাড়ি কিনেছেন ফিলিপ। বিদ্যুৎ চালিত বিএমডব্লু তাঁর বাসভবনে পৌঁছতেই ভারতীয় রীতি মেনে গাড়িটিকে রীতিমতো বরণ করে নেন তিনি। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, কাপড়ে ঢাকা রয়েছে একটি গাড়ি। সেই কাপড় সরাতেই বেরিয়ে আসে ঝাঁ চকচকে কালো এক বিএমডব্লু। রাষ্ট্রদূত হওয়ার সুবাদে গাড়িতে নিজের দেশের পতাকা লাগান ফিলিপ। তাঁর হাতে তুলে দেওয়া হয় গাড়ির চাবি। এতদূর অবধি ঠিক ছিল।

এর পর হঠাৎ দেখা যায়, এক ব্যক্তি ফিলিপের হাতে ধরিয়ে দিলে লেবু-লঙ্কার মালা। সেটি হাতে নিয়ে গাড়ির ভেতর ঢুকে তা ঝুলিয়ে দেন তিনি। এর পর ভারতীয় সংস্কৃতি মেনে গাড়ির সামনে ফাটানো হয় নারকেল। এই ভিডিও প্রকাশ্যে আসতেই সোশাল মিডিয়ায় সরব হয়েছেন নেটিজেনরা। কেউ সনাতনের জয়জয়কার শুরু করেছে, তো কটাক্ষ করেছেন কুসংস্কারে ইন্ধন দেওয়ার অভিযোগ তুলে। কেউ আবার লিখেছেন, 'সবই হল কিন্তু স্বস্তিক চিহ্নটা বানাতে বোধহয় ভুলে গিয়েছেন।'

উল্লেখ্য, সাধারণত যানবাহন ও ব্যবসার ক্ষেত্রে লেবু-লঙ্কা ঝোলানো হয় এই কারণে যাতে সেখানে কোনও অশুভ শক্তি প্রবেশ করতে না পারে। এবং কারও খারাপ নজর না লাগে। দাবি করা হয়, কুনজর থেকে বাঁচতে এবং নেগেটিভ এনার্জিকে পজিটিভ এনার্জিতে পরিবর্তন করতে এই লেবু-লঙ্কার বিকল্প নেই। পাশাপাশি নারকেল ভাঙলে পাওয়া যায় ঈশ্বরের আশীর্বাদ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় রীতি মেনে নতুন কেনা গাড়িতে লেবু-লঙ্কা ঝোলালেন জার্মানির রাষ্ট্রদূত।
  • দেশি সংস্কার মেনে ফাটানো হল নারকেল।
  • সেই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই নেটমহলে চর্চা শুরু হয়েছে।
Advertisement