shono
Advertisement

বিয়েতে ‘সোনার দামে’বিকোনো পাতিলেবুই উপহার! বরের বন্ধুদের কাণ্ড ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আজব উপহার পেয়ে বেজায় খুশি নব দম্পতি।
Posted: 07:50 PM Apr 18, 2022Updated: 08:05 PM Apr 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই হয়তো বলে ঘোর কলি! জিনিসটা ‘পাতি’, কিন্ত সেই এখন চমকাচ্ছে বাংলার হাট-বাজার! পাতিলেবুর (Lemon) কথা হচ্ছে। কলকাতা ও শহরতলিতে পাতিলেবুর দাম প্রতি পিস ১০ টাকায় পৌঁছেছে। কোথাও আবার ৪টে পাতিলেবু ৫০ টাকায় বিকোচ্ছে। এই পরিস্থিতি যে দেশের অন্য প্রান্তেরও, তা স্পষ্ট হল গুজরাটের (Gujarat) রাজকোটের এক বিয়ে বাড়ির ঘটনায়। ওই বিয়েতে বন্ধুদের থেকে কয়েক বাক্স ‘পাতিলেবু’ উপহার পেলেন বর। অদ্ভূত উপহারের ঘটনা ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আসলে বাংলার মতোই গুজরাটেও ‘সোনার’ দামে বিকোচ্ছে পাতিলেবু। সেখানেও গরমের রাস্তাঘাট থেকে সস্তার লেবু জলের দোকান হাওয়া হয়ে গিয়েছে। আর এই সুযোগে বন্ধুর বিয়েতে মজা করার সুযোগ ছাড়েননি বন্ধুরা। রাজকোটের (Rajkot) ধরোজি শহরে এক বিয়েতে বরের বন্ধুরা নব দম্পতিকে উপহার দেন বাক্স ভরতি পাতিলেবু। আশ্চর্য উপহার নিয়ে বরের এক বন্ধু দীনেশের বক্তব্য, “এই মুহূর্তে বাজারে আগুনে দাম লেবুর। রাজ্যে ও দেশে কয়েকগুণ বেড়ে গিয়েছে মূল্য। গরমের মরশুমে বিরাট চাহিদা লেবুর। সেই কারণেই আমরা লেবু উপহার দিয়েছি।”

[আরও পড়ুন: কুতুব মিনার চত্বর থেকে সরছে গণেশ মূর্তি? কী বলল দিল্লির আদালত?]

এদিকে অন্যরকম উপহারে বেজায় খুশি হয়েছেন বর-কনে। বিশেষত বন্ধুদের এমন উপহারে মজা পেয়েছেন বর। তিনি বলেন, “অগ্নিমূল্য বাজারে পাতিলেবু উপহার পেয়ে ভালই লাগছে।”

[আরও পড়ুন: আজান বিতর্কের জের, অনুমতি ছাড়া ধর্মীয় স্থানে বাজানো যাবে না লাউডস্পিকার, নির্দেশিকা মহারাষ্ট্রের]

আসলে যে সময় চাহিদা থাকে, সেই গ্রীষ্মের মরসুমে গোটা দেশেই পাতিলেবুর যোগান কম রয়েছে এবার। এর ফলেই দাম চড়েছে মাত্রছাড়া। গুজরাটে তা ভয়াবহ মাত্রা ছুঁয়েছে। সেখানে এখন প্রতি কেজি পাতিলেবুর দাম ২৫০ থেকে ৪০০ টাকা পর্যন্ত। পাইকারি বিক্রেতারা বলছেন, চাহিদা অনুযায়ী এবার পাতিলেবুর ফলন হয়নি। এদিকে মাত্রাতিরিক্ত গরমের কারণে লেবুর চাহিদা বেড়েই চলেছে। এই টানাপোড়েনেই লেবুর দাম বাড়ছে। চাহিদা-যোগানের এই কচকচিতে অবশ্য নেই নেটাগরিকরা। তারা রাজকোটের বিয়েতে বরের বন্ধুদের মজার উপহারে মজেছেন। ফলে ভাইরাল হয়েছে উপহার হাতে তুলে দেওয়ার সেই ছবি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার