ভগবানও টুইটার করেন! যিশুর নামে টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক ঘিরে শোরগোল

08:18 PM Nov 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধনকুবের এলন মাস্ক (Elon Musk) দায়িত্ব নেওয়ার পর থেকেই টুইটারের (Twitter) খোলনলচে বদল শুরু হয়েছে। তিনি দায়িত্ব নিয়েই জানিয়েছিলেন, ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট পাওয়ার পদ্ধতি বদলাতে চলেছে। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও। তবে এবার ব্লু টিক (Blue Tick) দেখা গেল যিশু খ্রিস্টের নামেও! স্বাভাবিক ভাবেই রসিকতায় মেতেছেন নেটিজেনরা। প্রশ্ন উঠছে, ইনিও কি অর্থের বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট পেয়েছেন?

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আসলে মাস্কের নয়া সিদ্ধান্তের পর থেকেই বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছিলেন। তাঁদের দাবি ছিল, ব্লু টিক কেবলমাত্র অর্থের বিনিময়ে পাওয়ার এই নিয়ম থেকে বিপত্তি হতে পারে। নানা ধরনের ভুয়ো তথ্য ছড়ানো হতে পারে এর সাহায্যে। তাঁদের উদ্বেগ যে অমূলক নয়, তা পরিষ্কার হয়ে গিয়েছে এই ক’দিনেই। এর আগে খোদ টেসলা কর্তার নামেই একটি ভেরিফায়েড অ্যাকাউন্টের সন্ধান মিলেছিল। আর সেই অ্যাকাউন্ট থেকে পোস্ট হয়েছিল ভোজপুরী গান! এবার একই ভাবে ব্লু টিক দেখা গেল যিশুর নামের ওই টুইটার অ্যাকাউন্টের ক্ষেত্রেও।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

এই সেই অ্যাকাউন্ট

[আরও পড়ুন: ইউক্রেনের ভারতীয় পড়ুয়ারা পড়াশোনা শেষ করুক রাশিয়ায়, ‘বন্ধু’ ভারতকে প্রস্তাব মস্কোর]

যিশু খ্রিস্টের নামে চালানো এই ভুয়ো ওই অ্যাকাউন্টের বায়োতে লেখা রয়েছে, ‘ছুতোর, শুশ্রুষাকারী ও ঈশ্বর’। ২০০৬ সাল থেকেই রয়েছে অ্যাকাউন্টটি। পাশাপাশি এটাও বোঝা গিয়েছে, অ্যাকাউন্টটির মালিক আইফোন ব্যবহার করেন। কেননা ব্রিটেন, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দেশগুলিতে কেবল মাত্র আইফোন ব্যবহারকারীরাই ব্লু টিক পেতে পারেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

যাই হোক, যিশু একা নন। ফেসবুকে ভিডিও গেমস চরিত্র সুপার মারিও থেকে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভুয়ো অথচ ব্লু টিক অ্যাকাউন্টেরও দেখা মিলেছে। ফলে বিষয়টি হয়ে দাঁড়িয়েছে একই সঙ্গে মজার ও উদ্বেগের। কেননা টুইটারের এই ব্লু টিক যেন রাতারাতি তার কৌলিন্যই হারাতে বসেছে। মাস্ক সাহেব কি ব্যাপারটা ভেবে দেখবেন? প্রশ্ন ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: মুক্তি পেয়ে গেল রাজীব হত্যায় দোষী নলিনী-সহ ৬, সাজা মকুব সুপ্রিম কোর্টের]

Advertisement
Next