shono
Advertisement

প্রথম অযোধ্যাগামী বিমানে ‘জয় শ্রীরাম’ ধ্বনি পাইলটের, মাঝপথে হনুমান চালিশা পাঠ যাত্রীদের

শনিবার মহর্ষি বাল্মীকি বিমানবন্দর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Posted: 05:49 PM Dec 30, 2023Updated: 06:09 PM Dec 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ জানুয়ারি রামমন্দির (Ram Mandir) উদ্বোধন হবে অযোধ্যায় (Ayodhya)। শনিবার, ৩০ ডিসেম্বর থেকেই সেই হাওয়া তীব্র হল। নেপথ্যে মোদির অযোধ্যা ধাম রেল স্টেশন এবং মহর্ষি বাল্মীকি বিমানবন্দর উদ্বোধন। রামচর্চায় মজল ইন্ডিগোর (Indigo) বিমানও। ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়ে অযোধ্যাগামী প্রথম বিমান ওড়ালেন ইন্ডিগোর পাইলট। গলা মেলালেন যাত্রীরাও।

Advertisement

শনিবার সকালে মহর্ষি বাল্মীকি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট অযোধ্যাধামের উদ্দেশে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে রওনা দেয় প্রথম বিমানটি। ইন্ডিগোর ওই উড়ানের পাইলটের নাম আশুতোষ শেখর। অযোধ্যাগামী প্রথম বিমান ওড়াতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন আশুতোষ। বিমানের মাইক্রোফোনে তিনি বলেন, “আমাদের সংস্থা ইন্ডিগোর জন্য এটা গর্বের মুহূর্ত।” বিমানের সহ-চালক নিখিল বক্সি যাত্রীদের স্বাগত জানানোর পর ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেন। এই ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। উড়ানের মাঝপথে হনুমান চলিশা পাঠ করা হয় বলেও জানা গিয়েছে।

 

[আরও পড়ুন: উজ্জ্বলা গ্যাসে ‘ভগবান’ মোদিকে চা করে খাওয়ালেন, আপ্লুত উপভোক্তা অযোধ্যার গৃহবধূ]

শনিবার অযোধ্যার বিমানবন্দর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও ৬ জানুয়ারি থেকে শুরু হবে সম্পূর্ণ পরিষেবা। ওই দিন থেকে অযোধ্যার সঙ্গে জুড়ে যাবে দিল্লি, মুম্বই, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, আহমেদাবাদ, গোয়া। সূত্রের খবর, নতুন বিমানবন্দরে বোয়িং ৭৩৭, এয়ারবাস ৩১৯ এবং এয়ারবাস ৩২০ ওঠা-নামার মতো রানওয়ে এবং অন্যান্য পরিকাঠামো তৈরি করা হয়েছে। বেশ কয়েকটি উড়ান চালু হল এদিনই। তার একটিতে রামভক্ত পাইলট জয় শ্রীরাম ধ্বনি দিলেন।

 

[আরও পড়ুন: ধর্মের সঙ্গে উন্নয়নের মিশেল, অযোধ্যায় রামরাজ্যের স্বরূপ বোঝালেন ‘কর্মযোগী’ মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার