shono
Advertisement

২৩৮ বার দাঁড়িয়েছেন ভোটে, কোনওবারই জিততে চাননি! কেন জানেন?  

আসন্ন লোকসভা ভোটে তামিলনাড়ুর ধর্মপুরী জেলায় প্রার্থী পদ্মরাজন!
Posted: 05:34 PM Mar 28, 2024Updated: 05:42 PM Mar 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর (Tamil Nadu) বাসিন্দা কে পদ্মরাজনের কাণ্ড জেনে সকলের মনে পড়ছে সুকুমার রায়, সৎপাত্র। উনিশবারের চেষ্টা শেষে রণে ভঙ্গ দিয়েছিল যে। কে পদ্মরাজন অবশ্য কোনও মতে হাল ছাড়ার বান্দা নন। ফলে ২৩৮ বার ভোটে হারের পরেও আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হতে চলেছেন। এই কাণ্ড করেই শুধু দেশ নয়, গোটা বিশ্বে নজর কেড়েছেন তিনি।

Advertisement

পদ্মরাজনের গল্পের নাম হতে পারে ‘লাস্ট বেঞ্চের ফার্স্ট বয়’। সকলে ভোটে দাঁড়ান জিতবেন বলে, তিনি হারবেন জেনেও প্রার্থী হন। এভাবেই ‘পৃথিবীর সবচেয়ে বড় নির্বাচনী লড়াইয়ের হেরো’ তকমা পেয়েছেন। পঞ্চায়েত হোক বা জেলা পরিষদ, পৌরসভা কিংবা বিধানসভা, লোকসভা অথবা রাষ্ট্রপতি নির্বাচন-সব রকম ভোটে লড়ার অভিজ্ঞতা রয়েছে ৬৫ বছরের পদ্মরাজনের। বুঝতে বাকি থাকে না, পেশায় টায়ার সারাইয়ের দোকানের মালিকের নেশা হল ভোটে দাঁড়ানো।

 

[আরও পড়ুন: BJP সভাপতি হয়েও ছেলেকে টিকিট দিইনি, পরিবারবাদ নিয়ে বিরোধী সপাটে জবাব রাজনাথের]

জানা গিয়েছে, আসন্ন লোকসভা ভোটে তামিলনাড়ুর ধর্মপুরী জেলার একটি আসনে লড়ার প্রস্তুতি নিচ্ছেন পদ্মরাজন। বারবার ভোটে লড়ে ‘ইলেকশন রাজা’র তকমা পাওয়া পদ্মরাজন হেরেছেন অটলবিহারী বাজপেয়ী, মনমোহন সিংহ, রাহুল গান্ধী থেকে নরেন্দ্র মোদির মতো হেবিওয়েট প্রার্থীদের কাছে! এমন কাণ্ড করে লিমকা বুক অফ রেকর্ডসেও নাম তুলে ফেলেছেন তিনি। যদিও তার জন্য পকেট খসাতে হয়েছে রীতিমতো। প্রতিবার ভোটে হেরে ২৫ হাজার টাকা করে জামানত ভরেছেন। তাই বলে অংশগ্রহণের আনন্দ থেকে সরতে নারাজ। পদ্মারাজনের কথায়, ‘অনেক সময় হারের মধ্যেই জয়ের আনন্দ থাকে।’ শাহরুখ খান অভিনীত বাজিগর ছবির সংলাপ মনে করান পদ্মরাজন।

 

[আরও পড়ুন: বন্ধু কেন উত্তর দেখায়নি, পরীক্ষার হল থেকে বেরতেই কোপাল সহপাঠীরা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার