shono
Advertisement

ট্রাম্পের রোলস রয়েস কিনতে দর হাঁকাবেন কেরলের ববি! কত টাকায় বিকোতে পারে জানেন?

নিজের জুয়েলারি শোরুম উদ্বোধনে মারাদোনাকে হাজির করেছিলেন এই গয়না ব্যবসায়ী।
Posted: 05:55 PM Jan 12, 2021Updated: 05:55 PM Jan 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এর আগে নিজের জুয়েলারি শোরুম উদ্বোধনের জন্য স্বয়ং দিয়েগো মারাদোনাকে (Diego Maradona) হাজির করে চমকে দিয়েছিলেন। আরেকবার ফের খবরের শিরোনামে কেরলের নামী গয়না ব্যবসায়ী ববি চেম্মানুর (Bobby Chemmaur)। এবার বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) রোলস রয়েস (Rolls-Royce) গাড়ি কেনার জন্য দর হাঁকাতে চলেছেন তিনি। নেটদুনিয়া সরগরম তাঁকে নিয়ে।

Advertisement

খবরটা যে নিছক গুজব নয়, তা স্বীকার করে নিয়েছেন ববি। সংবাদ সংস্থা আইএএনএসকে তিনি জানিয়েছেন, ‘‘হ্যাঁ, আমরা নিলামে অংশ নেব। আমাদের টেক্সাসের অফিস এ ব্যাপারে উদ্যোগ নিয়েছে।’’ কত দামে বিক্রি হতে পারে ট্রাম্প ব্যবহৃত গাড়িটি? ববির কথায়, ‘‘আমাদের ধারণা বেস প্রাইস হতে পারে ৩ কোটি টাকা। কিন্তু নিলামে তা কী দাঁড়াবে বলা মুশকিল। সারা পৃথিবীতেই গাড়িপাগল অসংখ্য মানুষ রয়েছেন। জানি না শেষ পর্যন্ত কী হবে। তবে আমি আশায় আছি।’’

[আরও পড়ুন: OMG! নদীর পাড়ে মিলছে মুঘল আমলের ‘মোহর’? কুড়িয়ে নিতে জমল ভিড়]

২০১০ সালে সব মিলিয়ে মাত্র ৫৩৭টি গাড়ি তৈরি হয়েছিল এই মডেলের। আমেরিকার মসনদে বসার পর থেকেই ট্রাম্প ব্যবহার করছেন এই দুর্মূল্য রোলস রয়েস। গাড়িটি এ পর্যন্ত ৯১,২৪৯ কিলোমিটার পথ চলেছে। এবার সেটিই নিলামে উঠতে চলেছে। নিলাম পরিচালনা করবে মার্কিন নিলাম ওয়েবসাইট ‘মেকাম অকশনস’। পৃথিবীর অন্যতম বৃহত্তম গাড়ি নিলামকারী ওয়েবসাইট এটি।

২০১১ সালে ববির দুবাইয়ের জুয়েলারি শোরুম উদ্বোধন করেছিলেন মারাদোনা। ‘ফুটবল ঈশ্বর’ মারাদোনার সঙ্গে বেশ ভালই বন্ধুত্বের সম্পর্ক ছিল তাঁর। গত ডিসেম্বরে কিংবদন্তির প্রয়াণের পরে তাঁর স্মৃতিতে একটি মিউজিয়াম তৈরির কথা ঘোষণা করেছিলেন ববি। যার প্রধান আকর্ষণ হতে চলেছে মারাদোনার প্রমাণ সাইজের খাঁটি সোনার মূর্তি। এছাড়াও সেখানে মারাদোনার পেশাদার ও ব্যক্তিগত নানা মুহূর্তের ঝলক থাকবে বলে জানিয়েছিলেন ওই নামী ব্যবসায়ী।

[আরও পড়ুন: মৃত্যু নাকি উৎসব? ১২০ বছর বয়সি দিদার শেষযাত্রায় উদ্দাম নাচ নাতি-নাতনিদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার