পশুরাজকে বিরক্ত করার ‘শাস্তি’! যুবকের আঙুল ছিঁড়ে নিল সিংহ, ভিডিও দেখলে শিউরে উঠবেন

04:26 PM May 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলিপুর চিড়িয়াখানার শিবার গল্প সকলেরই জানা। বছর ১৫ আগে বাঘের গলায় মালা পরাতে গিয়ে বেঘোরে প্রাণ গিয়েছিল এক অত্যুৎসাহী যুবকের। এমনকী, গত বছরও সিংহের এনক্লোজারে ঢুকে পড়েছিলেন আরেক যুবক। অনেক কষ্টে তাঁকে জীবিত অবস্থায় উদ্ধার করা গেলেও সিংহের থাবায় গুরুতর জখম হয়েছিলেন যুবক। এবার জামাইকার চিড়িয়াখানায় (Jamaica Zoo) ঘটে গেল আরও বীভৎস ঘটনা। কামড়ে যুবকের আঙুলের মাংস ছিঁড়ে নিল সিংহ। আশপাশে অনেকে দাঁড়িয়ে গোটা ঘটনার ভিডিও করলেও কেউ বাঁচাতে এগিয়ে আসেননি।

Advertisement

রবিবার সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। তাতে দেখা গিয়েছে, কয়েকজন যুবক মিলে জামাইকার চিড়িয়াখানায় বেড়াতে গিয়েছিলেন। তাঁদের মধ্যে এক অত্যুৎসাহী যুবক সিংহের (Lion) খাঁচার কাছে এগিয়ে যান। প্রথমে কিছুক্ষণ ধরে খাঁচার বাইরে থেকে সিংহটিকে উত্যক্ত করছিলেন ওই যুবক। ভিডিওতে দেখা গিয়েছে, যথেষ্ট বিরক্ত হচ্ছিল সিংহটি। তার পরেও থামেননি ওই যুবক।

[আরও পড়ুন: স্কুলবাসের মধ্যেই ১৩৯ জন ছাত্রীর স্কার্টের তলায় ফোন রেখে ছবি তোলার অভিযোগ! গ্রেপ্তার চালক]

সাহস বেড়ে যেতেই ওই যুবক সটান পশুরাজের খাঁচার ভিতরে হাত ঢুকিয়ে দেন। এমনকী, সিংহের মাথায় হাত দিতেও দেখা গিয়েছে তাঁকে। এর পর তার মুখের কাছে হাত নিয়ে গিয়ে বিরক্ত করতেই আঙুল কামড়ে ধরে সিংহটি। শত চেষ্টার পরও তা ছাড়াতে পারেননি ওই যুবক। দেখা গিয়েছে, খাঁচার বাইরে অনেকে দাঁড়িয়ে গোটা ঘটনার ভিডিও করছেন। তার পরেও কেউ যুবককে সাহায্য করতে এগিয়ে আসেননি। বরং গোটা ঘটনা ক্যামেরাবন্দি করতে ব্যস্ত ছিলেন তাঁরা।

Advertising
Advertising

 

শেষপর্যন্ত বেশ কিছুক্ষণ টানা-হ্যাঁচড়ার পর হাতটি সিংহের মুখ থেকে ছাড়িয়ে আনতে সক্ষম হন যুবক। কিন্তু ততক্ষণে গোটা আঙুল চিবিয়ে মাংস খেয়ে ফেলেছে পশুরাজ। পড়ে রয়েছে শুধুমাত্র আঙুলের হারটি।

[আরও পড়ুন: দীর্ঘদিন ‘নিখোঁজ’ থাকার পর ফের রাজনৈতিক টুইট নুসরতের, কটাক্ষ করলেন মোদিকে]

Advertisement
Next