shono
Advertisement

ম্যাঞ্চেস্টার ম্যারাথনে সম্বলপুরী শাড়ি পরে দৌড়! চমকে দিলেন ওড়িশার তরুণী, ভাইরাল ভিডিও

'ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরেছেন ওড়িশার তরুণী', কুর্নিশ নেটিজেনদের।
Posted: 11:09 AM Apr 19, 2023Updated: 11:10 AM Apr 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ম্যারাথনে (Manchester Marathon) সম্বলপুরী শাড়ি পরে দৌড়। চমকে দিলেন এক ভারতকন্যা। বর্তমান প্রজন্মের অনেকে শাড়ি পরে হাঁটাচলায় অসচ্ছন্দ। নৃত্য বা দৌড় তো বহুদূর। অথচ লাল টুকটুকে সম্বলপুরী হ্যান্ডলুম শাড়ি পরেই ৪২.৫ কিলোমিটার দৌড়ে নজির গড়লেন ইংল্যান্ড প্রবাসী মধুস্মিতা জেনা (Madhusmita Jena)। ভাইরাল হয়েছে ম্যাঞ্চেস্টার ম্যারাথনে তাঁর দৌড়ানোর ভিডিও। নেটজেনদের মতে, ইংল্যান্ডের মাটিতে ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরেছেন তরুণী।

Advertisement

৪১ বছর বয়সি মধুস্মিতার জেনার জন্ম ওড়িশার (Odisha) কেন্দ্রাপড়ায়। যদিও বর্তমানে তিনি ম্যাঞ্চেস্টার প্রবাসী। পেশায় স্কুলের শিক্ষিকা। ১৬ এপ্রিল ব্রিটেনের ম্যাঞ্চেস্টার ম্যারাথনে শাড়ি পরে দৌড়তে দেখা গিয়েছে তাঁকে। ৪ ঘণ্টা ৫০ মিনিটে ৪২.৫ কিলোমিটার দৌড়েছেন। ভারতের মেয়ের সেই দৌড়ের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা গিয়েছে, লাল রঙের সম্বলপুরী শাড়ি পড়ে ম্যাঞ্চেস্টার ম্যারাথনে দৌড়চ্ছেন, সঙ্গে হাসি মুখে উপস্থিত দর্শকদের অভিবাদন গ্রহণ করছেন মধুস্মিতা।

[আরও পড়ুন: কেজরির ‘অশিক্ষিত রাজা’র পালটা ‘উন্মাদ মুখ্যমন্ত্রী’ বিজেপির, কুকথায় উত্তপ্ত দিল্লির রাজনীতি]

ভিডিও দেখে সকলেই বলছেন ওড়িশার গর্ব এই তরুণী। কেউ কেউ মন্তব্য করেছেন, ইংল্যান্ডের মাটিতে শাড়ি পরে দৌড়ে ভারতের সংস্কৃতি এবং ঐতিহ্যকে সফল ভাবে তুলে ধরতে সক্ষম হয়েছেন মধুস্মিতা। সব মিলিয়ে বিলেত ও ভারতে হইচই পড়ে গিয়েছে ওড়িশার এই মেয়েকে নিয়ে। উল্লেখ্য, এর আগেও বহু বার ম্যারাথন দৌড়েছেন মধুস্মিতা জেনা। আল্ট্রা ম্যারাথনেও অংশ নিতে দেখা গিয়েছে তাঁকে।

[আরও পড়ুন: বড় অস্বস্তিতে কার্তি চিদাম্বরম, আইএনএক্স মিডিয়া মামলায় ১১ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির]

শাড়ি পরে ম্যারথনে দৌড়ানো প্রসঙ্গে মধুস্মিতা জানিয়েছেন, তাঁর অনুপ্রেরণা মা এবং ঠাকুমা। তাঁরা শাড়ি পরে সব কাজ করতেন। বলেন, “অনেকে বলে থাকেন শাড়ি পরে দৌড়ানো যায় না। ম্যারাথনে দৌড়ে আমি তাঁদের ভুল প্রমাণ করেছি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার