Advertisement

একরত্তিকে বুকে বেঁধেই দায়িত্বে অবিচল মা! পুলিশ অফিসারের প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া

05:46 PM Oct 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে রাঁধে সে চুলও বাঁধে। এই চিরচেনা প্রবাদকেও আরও বহু দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যায় মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মহিলা পুলিশ অফিসারের কীর্তি। নিজের একরত্তি সন্তানকে বুকে আগলেই তাঁকে দেখা গিয়েছে কাজে ঝাঁপিয়ে পড়তে। তাঁর এই কর্মনিষ্ঠা দেখে মুগ্ধ খোদ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। অথচ কাজের চাপের মধ্যেও তিনি ভোলেননি সন্তানের প্রতি তাঁর দায়িত্ব। একই সঙ্গে মা ও কর্মক্ষেত্রের দায়ভার সামলে নেটিজেনদের মুগ্ধ করেছেন তিনি।

Advertisement

জানা গিয়েছে, এই মহিলা অফিসারের নাম মনিকা সিং। তিনি মধ্যপ্রদেশের ধর জেলার ডেপুটি পুলিশ সুপারিটেন্ডেন্ট। সম্প্রতি মুখ্যমন্ত্রী শিবরাজের চপার যে হেলিপ্যাডে নেমেছিল সেটির দায়িত্বে ছিলেন তিনি। কাছ থেকে মনিকার নিষ্ঠা ও দায়িত্ববোধ দেখে চমকে গিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: চিনের সঙ্গে সংঘাতের আবহে অসমে অত্যাধুনিক সমরাস্ত্রের শক্তিপ্রদর্শন ভারতীয় সেনার]

গত মঙ্গলবার দু’দিনের সফরে জোবাত বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে আসেন শিবরাজ। তিনি যে চপারে এসেছিলেন সেটি নামার কথা ছিল এলাকার এক হেলিপ্যাডে। সেখানকার নিরাপত্তার দায়িত্বে ছিলেন মনিকা।
নিজের টুইটারে তিনি মনিকার ছবি শেয়ার করেছেন। শিবরাজ লিখেছেন, ”আলিরাজপুর সফরে আমি ডিএসপি মনিকা সিংকে দেখি। উনি নিজের দেড় বছরের মেয়েকে বেবি ক্যারিয়ার ব্যাগে নিয়ে ডিউটি করছিলেন। নিজের কর্তব্যের ওঁর সমর্পণ অভিনন্দনযোগ্য। মধ্যপ্রদেশ আপনার জন্য গর্বিত। আমি ওঁকে আমার শুভ কামনা জানাচ্ছি ও শিশুটিকে আশীর্বাদ করছি।” শিবরাজের শেয়ার করা একটি ছবিতে দেখা গিয়েছে তিনি শিশুটির মাথায় হাত বুলিয়ে আদর করছেন।

এদিকে সংবাদ সংস্থা পিটিআইকে নিজের কথা বলতে গিয়ে মনিকা জানিয়েছেন, ”আমি মা হিসেবে আমার কর্তব্য পালন করতে চাই। সেই সঙ্গে পুলিশ অফিসার হিসেবেও নিজের দায়িত্ব পালন করতে চাই আমি।” তাঁর এহেন দায়িত্ববোধ দেখে বিস্মিত নেটিজেনরা। ছবিগুলি দেখে মনিকাকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন তাঁরা। সেই সঙ্গে মধ্যপ্রদেশ সরকারের নিন্দাতেও সরব হয়েছেন অনেকে। তাঁদের অভিযোগ, কেন ওই রকম গরমে একজন মহিলা অফিসারকে তাঁর শিশুকে নিয়ে ওই হেলিপ্যাডে ডিউটি করতে পাঠানো হল?

[আরও পড়ুন: জনসংযোগ কর্মসূচির মাঝেই সুস্মিতা দেবের গাড়ি ভাঙচুর ত্রিপুরায়, ছিনতাই ব্যাগ-মোবাইল!]

Advertisement
Next