shono
Advertisement

বাস্তবের ‘বেলাশেষে’! ৮৯-এর বৃদ্ধের ডিভোর্সের আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

১৯৬৩ সালে বিয়ে হয়েছিল ওই দম্পতির।
Posted: 08:25 PM Oct 13, 2023Updated: 08:25 PM Oct 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বেলাশেষে’ নামের একটি বাংলা সিনেমা দারুণ বাণিজ্যসফল হয়েছিল। যার বিষয়বস্তু ছিল প্রবীণ বয়সে এসে স্ত্রীকে ডিভোর্স দিতে চাওয়া এক স্বামীর আখ্যান। বাস্তবেও দেখা মিলল তেমনই এক ঘটনার। ২৭ বছর আগে স্ত্রীর কাছ থেকে ‘পরিত্রাণ’ চেয়েছিলেন স্বামী। কিন্তু অবশেষে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, তিনি ডিভোর্স পাবেন না।

Advertisement

ঠিক কী হয়েছিল? ১৯৬৩ সালে বিয়ে হয়েছিল নির্মল সিং পানেসর ও পরমজিৎ কৌর পানেসারের। কিন্তু ১৯৮৪ সালে অর্থাৎ বিয়ের প্রায় দুই দশক পেরনোর পর আচমকাই তাঁদের সম্পর্কে দারুণ অবনতি হয়। আসলে সেই সময় নির্মলের বদলি হয়ে যায় চেন্নাইয়ে (তৎকালীন মাদ্রাজে)। কিন্তু পরমজিৎ স্বামীর সঙ্গে সেখানে যেতে রাজি হননি।

[আরও পড়ুন: সেই ছোট্ট ছেলেটাকে খুঁজে বেড়াই যার চোখে মুখে বিস্ময়মাখা আনন্দ]

১৯৯৬ সালে নির্মল প্রথমবার ডিভোর্সের (Divorce) মামলা করেন। ততদিনে তিনি ষাটোর্ধ্ব। ২০০০ সালে সেই আর্জি খারিজ হয়ে যায় জেলা আদালতে। কিন্তু তিনি উচ্চতর আদালতের দ্বারস্থ হন। দেখতে দেখতে দুই দশক পেরিয়ে মামলা পৌঁছেছে শীর্ষ আদালতে। আর অবশেষে এবার সুপ্রিম কোর্ট জানিয়ে দিল নির্মল ডিভোর্স পাবেন না।

শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, এখন নির্মলের বয়স ৮৯। পরমজিৎ ৮২। এখন যদি ডিভোর্সের অনুমতি দেওয়া হয় তাহলে পরমজিতের সঙ্গে অন্যায় হবে। পরমজিৎ জানিয়েছেন, তাঁর কাছে তাঁদের সম্পর্ক আজও পবিত্র। এবং এই বয়সেও স্বামীর দেখভাল করতে তাঁর কোনও সমস্যা নেই। দম্পতির তিনটি সন্তান রয়েছে।

[আরও পড়ুন: মোদির সন্ত্রাসবাদ তোপের নিশানায় ট্রুডো? সম্মেলন এড়ালেন কানাডার স্পিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার