shono
Advertisement
Karnataka

'বিয়ে হচ্ছে না, বউ খুঁজে দিন', সরকারি ক্যাম্পে কাতর আর্তি যুবকের, তার পর...

যুবকের বউ খোঁজার আবেদনের কী হবে ভাবছেন কর্তারা।
Published By: Subhankar PatraPosted: 09:15 PM Jun 27, 2024Updated: 09:15 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন পরিষেবার জন্য সরকারি ক্যাম্প। সাধারণ মানুষের লম্বা লাইন। নিজেদের অভাব, অভিযোগ নিয়ে হাজির তাঁরা। বসে রয়েছেন কর্তারা। সমস্যা শুনে তা সমাধানের আশ্বাসও দিচ্ছেন। সেই ক্যাম্পে হাজির এক যুবক। পেশায় কৃষক তিনি। আধিকারিকদের কাছে পৌঁছে সমস্যার কথা বলতেই, চোখ কপালে কর্তাদের। কী চাইলেন কৃষক? না, তিনি দীর্ঘদিন ধরে একা। তাঁকে বউ খুঁজে দিতে হবে। তা শুনে, কার্যত হেঁসে লুটোপুটি খাওয়ার জোগাড় সরকারি কর্তাদের।

Advertisement

ঘটনাটি কর্নাটকের (karnataka) কোপ্পাল জেলায়। সেখানে 'জনস্পন্দন' নামে একটি সরকারি ক্যাম্পের আয়োজন করে প্রশাসন। অনেকটা এরাজ্যের পাড়ায় সমাধানের ধাঁচে জনগণের অভাব, অভিযোগ শুনছিলেন কর্তারা। এবং যথাসম্ভব সমাধানও করা হচ্ছিল।

[আরও পড়ুন: নিয়োগ হয়নি শিক্ষক, ধুঁকছে পশ্চিম মেদিনীপুরের ২৫০টি মাধ্যমিক স্কুল]

সেখানেই সঙ্গপ্পা নামের ওই কৃষক তাঁর জন্য পাত্রী খুঁজে দেওয়ার আবেদন জানান। জেলা কমিশনার নলিনী অতুলের কাছে গিয়ে তিনি বলেন, "১০ বছর ধরে পাত্রী খুঁজছি। কিন্তু আমার বিয়ে হচ্ছে না। কেউ আমায় পাত্রী দিতে রাজি নয়। যার জেরে আমি মানসিকভাবে ভেঙে পড়ছি। স্যর, বউ খুঁজে দিন।"

এলাকার সব বাসিন্দারা জলের অভাব, রাস্তা ঠিক করার দাবি জানাচ্ছেন। সেই জায়গাতে ওই যুবকের দাবি শুনে প্রথমে কিছুটা হকচকিয়ে যান সরকারি কর্তারা। উত্তর কী দেবেন বুঝতে না পেরে মাথা চুলকাতে থাকেন। সঙ্গপ্পাকে প্রাথমিকভাবে বোঝানো গেলেও, তাঁর বউ খোঁজার আবেদনের কী হবে ভাবছেন কর্তারা।

[আরও পড়ুন: ‘রাজভবনের যা কীর্তি, মেয়েরা ভয় পাচ্ছে’, দুই বিধায়কের শপথ জটিলতায় রাজ্যপালকে নিশানা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জন পরিষেবার জন্য সরকারি ক্যাম্প। সাধারণ মানুষের লম্বা লাইন। নিজেদের অভাব, অভিযোগ নিয়ে হাজির তাঁরা। বসে রয়েছেন কর্তারা।
  • সমস্যা শুনে তা সমাধানের আশ্বাসও দিচ্ছেন। সেই ক্যাম্পে হাজির এক কৃষক। তাঁর লাইন আসতেই সমস্যা তুলে ধরেন আধিকারিকদের কাছে। তার আবদার শুনে চোখ কপালে কর্তাদের। 
  •   কী চাইলেন কৃষক? না তিনি দীর্ঘিদিন ধরে একা। তাঁকে বউ খুঁজে দিতে হবে।
Advertisement