Advertisement

স্রেফ পুরনো ফ্রিজ কিনেই ৯৬ লক্ষ টাকা পেলেন যুবক! ব্যাপারটা কী?

06:13 PM Aug 16, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো ফ্রিজ (Refrigerator) কিনে লক্ষ্মীলাভ! পড়েই অবাক লাগছে? ভাবছেন এ আবার কী করে সম্ভব? দক্ষিণ কোরিয়ার এক যুবকের সঙ্গে ঘটল তেমনই কাণ্ড। যদিও ফ্রিজ থেকে উদ্ধার হওয়া টাকা নিজে হস্তগত করেননি ওই যুবক। পরিবর্তে পুলিশের হাতে তা তুলে দিলেন তিনি।

Advertisement

ঠিক কী হয়েছিল? সম্প্রতি একটি পুরনো ফ্রিজ কেনার ভাবনাচিন্তা ছিল যুবকের। অনলাইন বিপণন সংস্থায় পছন্দসই ফ্রিজ পেয়ে যান। অর্ডারও দিয়ে দেন। কয়েকদিনের মধ্যে বাড়িতেও চলে আসে। অর্ডার দেওয়া জিনিস বাড়িতে এসেছে বলে কথা! তাই তো তড়িঘড়ি তাকে পরিষ্কার করতে বসেন ওই যুবক। তবে ফ্রিজ খুলতেই কার্যত হতভম্ব হয়ে যান তিনি। দেখেন ফ্রিজে সাজানো রয়েছে কমপক্ষে নগদ ৯৬ লক্ষ টাকা (96 Lakh Cash)। এত টাকা দেখে অবাক হওয়াই স্বাভাবিক। তাই-ই হলেন তিনি।

[আরও পড়ুন: Offbeat News: পতি পরমেশ্বর! মন্দির তৈরি করে প্রয়াত স্বামীর উপাসনায় এই মহিলা]

টাকা নিয়ে চুপচাপ থাকতে পারতেন। তবে তাতে আইনি বিপাকে জড়িয়ে পড়ার সম্ভাবনা ছিল প্রবল। সে কারণে কোনও ঝুঁকি নেননি ওই যুবক। তড়িঘড়ি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। খুলে বলেন গোটা বিষয়টি। ৯৬ লক্ষ টাকার কথা শুনে হতচকিত হয়ে যায় পুলিশও। বর্তমানে ওই বিপুল টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ফ্রিজের বিক্রেতার খোঁজ চলছে। তবে দক্ষিণ কোরিয়ার (South Korea) আইন অনুযায়ী, যদি টাকার আসল মালিককে চিহ্নিত করা না যায় তাহলে ২২ শতাংশ কেটে নিয়ে বাকি ফ্রিজের ক্রেতাকে দিয়ে দেওয়া হবে। তবে ফ্রিজ থেকে বাজেয়াপ্ত হওয়া টাকা যদি কোনও অপরাধমূলক কাজের মাধ্যমে উপার্জিত হয়, তবে তা আর ফেরত পাবেন না কেউই। পরিবর্তে টাকার প্রকৃত মালিকের বিরুদ্ধে নেওয়া হবে আইনানুগ ব্যবস্থা।

[আরও পড়ুন: Guinness World Record: ১৮ সেকেন্ডে ২ লিটার সোডা খেয়ে বিশ্বরেকর্ড! দেখুন ভিডিও]

Advertisement
Next