সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাবারের অ্যাপে গলদ! সেই সুযোগ কাজে লাগিয়ে অনলাইন খাবার ডেলিভারি সংস্থায় ১২৪টি অ্যাকাউন্ট। প্রতিবারই ডেলিভারি বয় ও সংস্থাকে বোকা বানিয়ে খাবার নিয়েছেন যুবক। হাজারেরও বেশি খাবার অর্ডার দিয়েছেন। হাতিয়েছেন ২৪ হাজার মার্কিন ডলার। সোশাল মিডিয়ায় ভাইলার যুবকের কীর্তি।
জাপানের যুবক হিগাশিমোতে। দীর্ঘ কয়েক বছর বেকার ছিলেন তিনি। মজার ছলেই অনলাইন এক খাবার ডেলিভারি সংস্থাকে বোকা বানানোর পরিকল্পনা করেন তিনি। প্রথমবার ফ্রিতে খাবার ও উলটে ক্ষতিপূরণ পেয়ে, সেই কাণ্ড নেশায় পরিণত হয়। এরপর খুলতে থাকেন একের পর অ্যাকাউন্ট। সেইগুলি ব্যবহার করে হাজারবারেও বেশি খাবার অর্ডার দেন। তা নেওয়ার পর প্রতিবারই সংস্থার কাছে অভিযোগ করেন তিনি খাবার পাননি। সংস্থাও যাচাই না করেই ক্ষতিপূরণ দিতে থাকে। তার জেরে ৩.৭ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়েছে সংস্থাটির।
৩০ জুলাই একই কায়দায় খাবার অর্ডার করেন যুবক। ফের বলেন খাবার পাননি তিনি। তারপর ক্ষতিপূরণ চান। এতেই সন্দেহ হয় সংস্থার। সবকিছু খতিয়ে দেখার পর যুবকের কীর্তি সামনে আসে। এরপরই যুবকের সন্ধান পাওয়া যায়।
হিগাশিমোতে বলেন, "প্রথমে, আমি এমনি মজার ছলে কাজটি করি। ক্ষতিপূরণ পাওয়ার পর থেকে নিজেকে আর সামলাতে পারিনি।" তিনি সংস্থারকে নিয়ে বলেছেন, "সংস্থাটির রিফান্ড পলিসির উন্নতি প্রয়োজন। ওরা গ্রাহকদের প্রতি খুব বেশি নমনীয়।" সংস্থার এক কর্তা বলেন, "ছেলেটি খুব চালাক। স্বীকার করতেই হবে ও এই বিষয়টার উপর অনেক পরিশ্রম করেছে।" তবে যুবকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়েছে কি না তা জানা যায়নি।
